সুরমা নদীর তীর থেকে অবৈধভাবে বালু উত্তোলন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জ পুরান লক্ষণশ্রী গুচ্ছ গ্রামের কাছে সুরমা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গৌরারং ইউপি চেয়ারম্যান ফুল মিয়ার বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে অভিযোগ করেছেন গুচ্ছগ্রাম ও পুরান লক্ষণশ্রী গ্রামের হারিস মিয়া, রইছ মিয়া ও তাজুল ইসলাম।
অভিযোগে উল্লেখ করা হয়, গৌরারং ইউপি চেয়ারম্যান ফুল মিয়া ড্রেজার মেশিন দিয়ে পুরান লক্ষণশ্রী গুচ্ছগ্রামের সামনের সুরমা নদী থেকে বালু উত্তোলন করে গুচ্ছ গ্রামের বর্ধিত অংশ ভরাট করেন। পাশাপাশি ব্যবসার উদ্দেশ্যে ড্রেজার দিয়ে নদীর বালু উত্তোলন করে জগাইগাঁও গ্রামের কাছের মিয়ার খালের আরজ আলীর বাড়ির কাছে বালু মওজুদ করছেন। নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় নদীর তীর ভেঙে পড়ার আশংকা রয়েছে।
গৌরারং ইউপি চেয়ারম্যান ফুল মিয়া বলেন, গুচ্ছগ্রামের জন্য মাটি ভরাট করতে জেলা প্রশাসকের অনুমোদন নিয়েই বালু তোলা হচ্ছে। আর সপ্তাহ খানেক লাগবে। আমি প্রকল্প চেয়ারম্যান হিসেবে এই কাজ করছি। তবে বিক্রির জন্য কে বা কারা বালু মওজুদ করছে তা আমার জানা নেই।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ বলেন, নদী থেকে অবৈধভাবে বালু তোলার বিষয়ে লিখিত অভিযোগের বিষয়ে খোঁজ খবর নিয়ে সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধব্রুকোলি চাষ করে সফল জগন্নাথপুরের আশরাফুল
পরবর্তী নিবন্ধব্যাংকিং খাত বিকলাঙ্গে পরিণত হয়েছে : সিপিডি