সুনামগঞ্জের সাবেক এমপি মুহিবুর রহমান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনের সাবেক সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক গ্রেপ্তার হয়েছেন। আজ মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সুনামগঞ্জ সদর এলাকায় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় করা মামলায় মুহিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তায় জানানো হয়, সংসদ সদস্য মুহিবুর রহমানের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন–পরবর্তী সময় সুনামগঞ্জ সদর থানায় মামলা হয়। তাঁকে ঢাকা মহানগর পুলিশের ডিবি কার্যালয়ে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান জানান, সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা একটি মামলায় মুহিবুর রহমান এজাহারভুক্ত আসামি।

সুনামগঞ্জ পৌর শহরে গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত শিক্ষার্থী জহুর আহমদের ভাই দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা হাফিজ আহমদ বাদী হয়ে গত ২ সেপ্টেম্বর সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা করেন। এই মামলায় মুহিবুর রহমান মানিকসহ ৯৯ জনকে আসামি করা হয়। অজ্ঞাত আসামি করা হয়েছে ১৫০ থেকে ২০০ জনকে।

এই মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের (শান্তিগঞ্জ ও জগন্নাথপুর) সাবেক সংসদ সদস্য এম এ মান্নানকে ১৯ সেপ্টেম্বর রাতে তাঁর শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। গত শনিবার তিনি সুনামগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাঁকে সিলেট কেন্দ্রীয় কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে আজ সকালে তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ
পরবর্তী নিবন্ধপুলিশের ৬ ডিআইজিকে বদলি