সুনামগঞ্জের ঘর পেলেন ১১৪৯টি গৃহহীন পরিবার

নুর উদ্দিন : ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সারাদেশে গৃহহীনদের দালান ঘর নির্মাণ করে দিয়ে ঘর ও জমির দলিল হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে তিনি আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সে দেশের ৩২ হাজার ৯শ ৪  গৃহহীন পরিবারের মাঝে দালান ঘরসহ ২ শতক করে সরকারি জমির দলিল হস্তান্তর করেছেন।
সুনামগঞ্জ জেলায় হস্তান্তরিত ১১৪৯ টি ঘরের মধ্যে বিশ্বম্ভরপুরে ১৯০টি, দিরাইয়ে ৪২টি, দোয়ারাবাজারে ১২৫টি, তাহিরপুরে ৪৫টি, সুনামগঞ্জ সদরে ১৬৫টি, শান্তিগঞ্জে ৪০টি, ছাতকে ১৬২টি, জগন্নাথপুরে ৮০টি, ধর্মপাশায় ১৫০টি এবং জামালগঞ্জ উপজেলায় ১৫০টি ঘর হস্তান্তর করা হয়।
ঘর পেয়ে বেশ আনন্দিত উপকারভোগী পরিবারের লোকজন। নতুন দালান ঘরে এই প্রথম তারা ঈদুল ফিতর উদযাপন করবেন বলে মন্তব্য করছেন ছাতকের উপকারভোগী পরিবারের আব্দুল কাদির, কালার মা বিবি, রংমালা ও হাওয়ারুন নেছা।
মঙ্গলবার ছাতক উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবীবের পরিচালনায় দলিল হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি।
বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ ইসলাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে এম মাহবুব রহমান।
পূর্ববর্তী নিবন্ধসস্তায় বিদ্যুৎ পেলে নেপালে হতে পারে বাংলাদেশের সার কারখানা
পরবর্তী নিবন্ধজাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় ফয়জুলের যাবজ্জীবন