সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে সঙ্গে নিয়ে কাজ করবো: বিজিবি ডিজি

জেলা প্রতিনিধি:

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদ বলেছেন, ‘দেশ মাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং দেশের মানুষের কল্যাণে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করবো।’

শনিবার (৫ মার্চ) সকাল ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, ‘বিজিবি মহাপরিচালক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। স্বাধীনতাপরবর্তী সময়ে জাতির পিতা বিজিবিকে নবজীবন দান করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে যুগোপযোগী করে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলেছেন। বিজিবি এখন জলে, স্থলে ও আকাশপথে যেকোনো দায়িত্ব পালনে সক্ষম।’

এসময় বিজিবির মতো ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মেজর জেনারেল সাকিল আহমেদ।

এর আগে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মেজর জেনারেল সাকিল আহমেদ। এসময় বিজিবির একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। এরপর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা করা হয়। পরে বিজিবি মহাপরিচালক বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সই করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) নাজমুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হেদায়েতুল ইসলাম।

 

পূর্ববর্তী নিবন্ধইউক্রেনের দুই শহরে যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার
পরবর্তী নিবন্ধব্যাটিং ব্যর্থতায় ১১৫ রানেই থামল বাংলাদেশ