শহীদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বিনোদন ডেস্ক:

কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক পীর হাবিবুর রহমানের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় তার মরদেহ শহীদ মিনারে আনা হলে তাকে এ শ্রদ্ধা জানানো হয়।

রাজনৈতিক দলের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জাসদ), জাতীয় পার্টি, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল)। এর বাইরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, সেক্টর কমান্ডার ফোরাম, বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ব্যাচ ৮৭, বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন দল, ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, দেশের প্রতিটি সংকটে লেখনীর মাধ্যমে সংকট সমাধানের কাজ করে গেছেন পীর হাবিবুর রহমান।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, তিনি অনেক বরেণ্য সাংবাদিক ছিলেন। সাংবাদিকতায় তিনি ছিলেন অকুতোভয় ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সুনামগঞ্জের হাওর এলাকা থেকে উঠে এসে দেশের সাংবাদিকতায় বড় অবস্থান করে নেয় পীর হাবিবুর রহমান। তার সত্যবাদিতা আমাকে বিমোহিত করেছে। আমি তার মৃত্যুতে যতটা না দুঃখ পেয়েছি তার চেয়ে বেশি দুঃখিত হয়েছি সরকারের কার্যক্রমে। বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতাল বিএসএমএমইউ-তে চিকিৎসা হলো না। তাকে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হতে হলো। তিনি সবসময় সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। মৃত্যুর সময় সরকারি হাসপাতালে চিকিৎসা না পাওয়ার দুঃখ নিয়ে গেছেন। তার সাথে কথা হলে সে সবসময় স্বাস্থ্যব্যবস্থার উন্নতি নিয়ে কথা বলতেন। তার মতো বীর, সাহসী কলমযোদ্ধাকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হলো। তবে আমাদের সবাইকে তার সাহসিকতা থেকে সাহস নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধ৭ জেলায় বইছে শৈত্যপ্রবাহ, শীত আরও বাড়বে
পরবর্তী নিবন্ধদুবাইয়ে শ্রাবন্তী, সঙ্গে নতুন প্রেমিক অভিরূপ