যুক্তরাষ্ট্রে ব্যর্থ সাকিব, দলের বড় হার

স্পোর্টস ডেস্ক :
সিক্সটি স্ট্রাইকার্স টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচেই হারতে হলো সাকিব আল হাসানকে। লস অ্যাঞ্জেলেসের হারের দিনে ব্যর্থ হয়েছেন তিনি নিজেও। টি-টেন সংস্করণে এবার ফ্র্যাঞ্চাইজির নাম পাল্টে হয়েছে লস অ্যাঞ্জেলেস ওয়েভস।

এই দলের অধিনায়কত্ব দেয়া হয়েছে সাকিবকেই। গত রাতে ইউনিভার্সিটি অব টেক্সাস স্টেডিয়ামে সাকিবদের ১৯ রানে হারিয়েছে নিউইয়র্ক লায়নস। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় লস অ্যাঞ্জেলেস ওয়েভস। বল হাতে সাকিব এক ওভারে খরচ করেন ১৮ রান, উইকেট পাননি তিনি। আগে ব্যাটিং পেয়ে নির্ধারিত দশ ওভারে দুই উইকেটে ১২৬ রান তোলে নিউইয়র্ক লায়নস। দলটির নেতৃত্বে থাকা সুরেশ রায়না ২৮ বলে ৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার তিনে নেমে ছয়টি চার ও তিনটি ছক্কা মারেন। মূলত তার ইনিংসেই অনেকদূর পৌঁছে যায় লায়নস। জবাবে সাকিবের দল থামে ১০ ওভারে ৭ উইকেটে ১০৭ রানে। ৬০ বলে ১২৬ রানের লক্ষ্যে নেমে ইনিংসের প্রথম বলেই ড্রেসিংরুমের পথ ধরেন লস অ্যাঞ্জেলেসের ওপেনার স্টেফি এসকিনাজি। শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন সাকিব। আরেক ওপেনার অ্যাডাম রসিংটনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৮ রান যোগ করেন সাকিব। এটাই ম্যাচে দলের সর্বোচ্চ জুটি। এই জুটি ভাগে সাকিবের বিদায়ে। ১৬ বলে ১৩ রান করা সাকিবকে ফেরান তাবরাইজ শামসি। বাংলাদেশের এই অলরাউন্ডার তিনটি চার মেরেছেন।

গত জুলাইতে যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেট (এমএলসি) খেলতে গিয়েছিলেন সাকিব। লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে চার ম্যাচে ১৫ গড়ে করেছিলেন ৬০ রান। আমেরিকায় তখন তার স্ট্রাইকরেট ছিল ১২৫।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ-পূর্বাঞ্চলের বন্যায় ক্ষতি সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি
পরবর্তী নিবন্ধওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব