যাদের নাম হয়, তাদের বদনামও হয় : নাসির

পপুলার২৪নিউজ ডেস্ক :

তার হয়ে ওঠার কথা ছিল জাতীয় দলের একজন অত্যাবশ্যক ক্রিকেটার। ‘দ্য ফিনিশার’ উপাধিও পেয়ে গিয়েছিলেন। সেই নাসির হোসেন অনেক দিন ধরেই জাতীয় দলে ব্রাত্য। মাঝখানে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন।

দেশের ক্রিকেটে সম্ভবত সবচেয়ে বেশি বিতর্ক হয়েছে তাকে নিয়ে। সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন ক্রিকেটপ্রেমীরা। নাসির গণমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, যাদের নাম হয়, তাদের বদনামও হয়।

রবিবার বিসিবি একাডেমিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাসির বলেন, ‘যাদের নাম হয়, তাদের বদনামও হয়। আর আপনি আমাকে এক দৃষ্টিতে দেখবেন, অন্যজন অন্য দৃষ্টিতে দেখবে এটাই স্বাভাবিক। ‘

উল্লেখ্য, ক্রিকেট মাঠের উচ্ছল আমুদে নাসির মাঠের বাইরের জীবনযাপন নিয়েই গত প্রায় বছরখানেক ধরে আলোচনায়। তাকে কেন দল থেকে বাদ দেওয়া হয়েছে তার কোনো সুনির্দিষ্ট ব্যখ্যা নেই।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই অলরাউন্ড পারফর্মেন্স দেখিয়ে যাচ্ছেন তিনি। যে কারণে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের আলোচনায় তিনি ব্যাপক জনপ্রিয়। তবে এসব আলোচনা-সমালোচনায় কান দেন না তিনি। নিজের যোগ্যতা দিয়েই জাতীয় দলে আবারও জায়গা পাকা করতে চান ‘দ্য ফিনিশার’।

নাসিরের ভাষায়, ‘দলে ফেরার জন্য আমি সিরিয়াস অনুশীলন করছি। দলে প্রবেশের সুযোগ আমার হাতে নেই। আমার করণীয় যেটা, সেটা আমি করছি। তবে এতটুকু বিশ্বাস আছে যে, আমি যেভাবে খেলছি সেভাবে খেলতে পারলে অবশ্যই জাতীয় দলে সুযোগ পাব। ‘

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে তিনি দলে সুযোগ পাবেন না বলে ধরেই নিয়েছেন নাসির। তার দৃষ্টি এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দিকে। বললেন, টেস্ট সিরিজ নিয়ে তেমন কোনো লক্ষ্য নেই। ওয়ানডেতে যদি দলে সুযোগ পাই তবে সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব।

পূর্ববর্তী নিবন্ধগরু রক্ষার নামে হিংসা ছড়ালে বরদাস্ত করা হবে না : মোদি
পরবর্তী নিবন্ধপুষ্টিহীনতা দূর করতে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে : শিল্পমন্ত্রী