মুকসুদপুরে শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদ্রাসায় সততা স্টোর উদ্বোধন

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

সততা, মানবতা অর্জন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিবেকের জাগরণ চর্চা প্রতিপাদ্যকে সামনে রেখে মুকসুদপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদ্রাসায় সততা স্টোরের শুভ উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদ্রাসার নিজস্ব অর্থায়নে সততা সংঘের আয়োজনে সততা স্টোরের উদ্বোধন হয়।

এছাড়া দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুর এর অর্থায়নে মুকসুদপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল কেবল সততা ও নিষ্ঠা সম্পন্ন মানুষই পারে স্বপ্নের সোনার বাংলা গড়তে ও রচনা প্রতিযোগিতার বিষয় ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজীবই বঙ্গবন্ধুর অনুপ্রেরণা।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি এম এম মহিউদ্দীন আহমেদ মুক্তু মুন্সী, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী আশু মিয়া, মুকসুদপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সরদার মজিবুর রহমানসহ মাদ্রার, গভর্নিং বডির সদস্য, অভিভাবক সদস্য। অনুষ্ঠান পরিচালনা করেন শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা খ.ম শাহাদাৎ হোসাইন মিজান। অনুষ্ঠান সঞ্চলনা করেন মাদ্রার ক্রীড়া শিক্ষক নুর আলম ।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা খ.ম শাহাদাৎ হোসাইন মিজান জানান শিক্ষার্থীদের হাতে কলমে সততা অর্জনে আমাদের নিজস্ব অর্থায়নে সততা স্টোর করা হলো। সততা স্টোরে বিদ্যালয় মাদ্রাসার শিক্ষার্থীদের প্রয়োজনীয় ৪৫ টি আইটেমের পণ্য থাকবে কিন্তু কোন বিক্রেতা থাকবে না। সততা স্টোরে ১টাকা থেকে শুরু করে ৪৫০ টাকা পর্যন্ত বিভিন্ন ধরনের পণ্য পাবে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা প্রয়োজনীয় পণ্য নিয়ে নির্দিষ্ট মূল্য নিজেরা বাক্সে রেখে যাবে। সততা স্টোর বিদ্যালয় শিক্ষার্থীদের নৈতিকতা তৈরিতে ভুমিকা রাখবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।
অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 

পূর্ববর্তী নিবন্ধবৈশাখী টিভির মালিকানা ডেসটিনিরই থাকল
পরবর্তী নিবন্ধদেশীয় চলচ্চিত্রে বিদেশী তারকা