ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের ফের অবস্থান

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনে দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের পদযাত্রা এখন রাজধানীর শাহবাগে অবস্থান করছে।

আগের দিনের ঘোষণা অনুযায়ী, বুধবার দুপুর ১২টা থেকে ঢাবি শিক্ষার্থীরা তাদের কর্মসূচি শুরু করেন। পরে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শুরু করে শাহবাগে অবস্থান নেন তারা।

এই পদযাত্রার কারণে শাহবাগ মোড়ের চতুর্দিকের সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। ফলে সব দিকের সড়কেই গাড়ি আটকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, নির্বাচন কমিশনকে আমরা দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলাম। এর মধ্যে দাবি না মানলে নির্বাচন কমিশন ঘেরাও করা হবে। তারই অংশ হিসেবে আমরা এখন শাহবাগে অবস্থান নিয়েছি। আমরা আমাদের কর্মসূচি শুরু করব।

এর আগে মঙ্গলবার শাহবাগ চত্বর থেকে ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছাতে নির্বাচন কমিশনকে (ইসি) ১৮ ঘণ্টার আলটিমেটাম দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় সেই সময় শেষ হয়। এর মধ্যে ভোটের তারিখ পরিবর্তন করা না হলে তারা ইসি অভিমুখে যাত্রা করবেন বলে আগেই বলে রাখেন।

পূর্ববর্তী নিবন্ধজয়ী হলে প্রথম দিন থেকেই কাজ করব: তাপস
পরবর্তী নিবন্ধভারত এবার বাংলাদেশকে পেঁয়াজ কেনার অনুরোধ করছে