বীমা দিবস উপলক্ষে বিশাল র‌্যালী কাল প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন

নিজস্ব প্রতিবেদক: দেশে প্রথমবারের মতো পালিত হতে যাচ্ছে জাতীয় বীমা দিবস। কাল বীমা দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীমা দিবস উপলক্ষে আজ শনিবার ২৯ ফেব্রুয়ারি রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বিশাল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। কয়েক হাজার বীমাকর্মী ছাড়াও শিক্ষক, ছাত্র অংশগ্রহন করেন। আজ শনিবার সকাল ৯টায় র‌্যালীটি মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হয়। এসময় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর) চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। র‌্যালীতে উপস্থিত ছিলেন আইডিআরএর সদস্য গকুল চাঁদ দাস, বোরহানউদ্দিন, মোশারফ হোসেন, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী প্রমুখ। এছাড়া বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দ, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এর নেতৃবৃন্দ, সকল কর্পোরেশন/লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক/মুখ্য নির্বাহী কর্মকর্তাগণ এবং বীমা পেশায় নিয়োজিত কর্মকর্তাগণসহ আনুমানিক ৫ হাজার জন অংশগ্রহণ করেন।

আগামীকাল রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল উপস্থিত থাকবেন। আইডিয়ারএ’র চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণ করে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। দিনটি উদযাপন করতে ব্যপক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে তিনি জানান।

দিবসটি উদযাপন উপলক্ষে আজ ২৯ ফেব্রুয়ারি শুধুমাত্র ঢাকায় র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক একটি র‌্যালির আয়োজন করা হয়েছে। র‌্যালিতে প্রায় এক হাজার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করে। দিবসটি উপলক্ষে পাঁচ বীমা ব্যক্তিত্বদের সম্মাননা প্রদান করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের দাওয়াত খেতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৬
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে সততা স্টোরের উদ্বোধন