ফটিকছড়িতে অবৈধ বালি উত্তোলনের গর্তে পড়ে দুই শিশুর মৃত্যু 

আলমগীর নিশান ;

ফটিকছড়িতে অবৈধ বালি উত্তোলনের কারনে সৃষ্ট ধুরুং খালের গর্তে পড়ে পুষ্পমনি (৭) ও মায়া মনি (৫) নামে দুই শিশু কন্যার মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর ১২টায় উপজেলার কাঞ্চন নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ড সংলগ্ন ধুরুং খালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ইউনিয়নের চরপাড়ার বশর হাজীর বাড়ির মনা সওদাগরের ছেলে এখলাস তার মেয়ে পুষ্পা মনি ও তার ভাই প্রবাসী সরওয়ার আলমের মেয়ে মায়া মনিকে নিয়ে বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া ধুরুং খালে মাছ ধরতে যায়। সেখানে হঠাৎ দু’জনে ধুরুং খালের পানিতে টপকে পড়ে ডুবে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত্যু ঘোষণা করে।

স্থানীয়রা অারো জানান, এই মৌসুমে খালে তেমন বেশী পানি থাকেনা। অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এখানে পুকুরের মতো গভীরতা সৃষ্টি হয়েছে। সেখানে পড়েই শিশুগুলো আর উঠতে পারেনি। এখানে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে এলাকার মানুষ ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। প্রশাসন কর্তৃক একাধিকবার বালু উত্তোলন বন্ধ করা হলেও বালু খেকোরা কোনো অদৃশ্য শক্তিতে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। এই দুই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে ফটিকছড়ি নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন বলেন, একই পরিবারের ২টি শিশু মৃত্যুর ঘটনাটি খুবই দুঃখজনক একটি ঘটনা। অবৈধ বালু উত্তোলনের বিষয়টি আমি জেনেছি। শীঘ্রই এই অবৈধ বালু উত্তোলনের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়াল
পরবর্তী নিবন্ধবিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৭,৩৪০