প্রথম ডোজ টিকা নিতে সিরাজগঞ্জে টিকাকেন্দ্রে মানুষের ঢল

সিরাজগঞ্জ প্রতিনিধি : করোনাভাইরাস রোধে প্রথম ডোজ টিকা নিতে সিরাজগঞ্জের ৯ উপজেলার ৮৩ টি ইউনিয়নে কেন্দ্রে কেন্দ্রে মানুষের ঢল নেমেছে। প্রতিটি কেন্দ্রেই দেখা গেছে উপচে পড়া ভিড়। কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হয়েছে। তবে সেখানে সকাল সাড়ে ৮ টা থেকেই ছিলো টিকা নিতে আসা মানুষের ভিড়।

সকাল সাড়ে ১০ টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, কলেজের মাঠে টিকা দেওয়া হচ্ছে। সেখানে মানুষের দীর্ঘ লাইন রয়েছে।

পৌর এলাকার ২নং ওয়ার্ডের কেন্দ্রে দেখা যায়, অন্তত ৫শ মানুষ আজ টিকা নিতে এই কেন্দ্রে এসেছেন।

লাইনে দাঁড়িয়ে টিকা দিতে আসা আব্দুস সামাদ জানান, টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন দুই দিন আগে। কিন্তু কোনো এসএমএস পাননি। তারপরও এসেছেন টিকা নিতে। ওই লাইনের দুইজন জানান, তারা এসএমএস পাওয়ার পর আজ টিকা নিতে এসেছেন।

টিকা নিতে আসা সোনালী খাতুন, চাম্পা বেগম বলেন, সকাল সাড়ে ৮টায় এসেছিলাম। একটু আগে টিকা দিতে পারলাম। তবে ব্যাপক ভিড়। তার পড়েও টিকা নিতে পেরে খুশি।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জন্ম-নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র যাদের নেই তারাও এ টিকা দিতে পারবেন। শুধুমাত্র মুঠোফোন নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করে টিকা দেওয়া হবে। এমন ব্যক্তিদের একটি কার্ড দেওয়া হবে। কার্ডই টিকার প্রমাণ হিসেবে যেকোন কাজে ব্যবহার করা যাবে।

জেলার ৬টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৩শ করে এবং ৮৩টি ইউনিয়নে ৯শ করে টিকা বরাদ্দ রয়েছে। আজ সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৩টা পর্যন্ত ১২ বছর থেকে বৃদ্ধরা এ টিকা নিতে পারবেন। জেলায় ৮০ হাজার ডোজ টিকার টার্গেট পূরণ করবেন স্বাস্থ্যকর্মীরা।

সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, আজ সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ জেলায় ৮০ হাজার প্রথম ডোজের করোনা টিকার টার্গেট নেওয়া হয়েছে। জেলার ৯টি উপজেলার ৬টি পৌরসভা ও ৮৩ ইউনিয়নে গণহারে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হচ্ছে। যারা এখনো প্রথম ডোজ গ্রহণ করেননি, তারা নিজ নিজ ইউনিয়ন ও পৌরসভায় নির্ধারিত টিকা কেন্দ্র থেকে প্রথম ডোজ গ্রহণ সম্পন্ন করবেন। টিকা পেতে কোনো রকম নিবন্ধন লাগবে না। পর্যাপ্ত টিকার মজুত রয়েছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রে কেন্দ্রে পুলিশ মোতায়েন রয়েছে। করোনার দ্বিতীয় ও তৃতীয় ডোজ চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধশাহজালাল বিমানবন্দর থেকে ৯০টি স্বর্ণের বার উদ্ধার
পরবর্তী নিবন্ধআর লকডাউনের প্রয়োজন হবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী