পুষ্টিহীনতা দূর করতে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে : শিল্পমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক :
পুষ্টিহীনতা দূর করতে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে: শিল্পমন্ত্রী
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পরিবেশ বান্দব পরিস্থিতি সৃষ্টি করার জন্য বনায়ন দরকার। বনায়নের মাধ্যমে আমরা পরিবেশ দূষণ থেকে মুক্তি লাভ করতে পারব। একই সাথে ভূগর্ভে পানির স্তর কমে যাওয়া রক্ষা করতে পারব।

তিনি আরও বলেন, দেশের মানুষের পুষ্টিহীনতা দূর করতে হলে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে। দেশী ফলে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা মানব দেহের জন্য দরকার। বেশি করে ফলজ গাছের চাষ করলে এদেশের ফলের চাহিদা পূরণ করে তা বিদেশে রপ্তানি করা যাবে। এতে করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

রবিবার ঝালকাঠির শিল্পকলা হলরুমে বৃক্ষ ও ফলদ মেলা ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, পিপি আব্দুল মান্নান রসুল, বিভাগীয় বন কর্মকর্তা আবুল কালাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিডি শেখ আবু বক্কর সিদ্দিক। জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে সপ্তাহ ব্যাপী অনুষ্ঠিতব্য এ মেলায় ২৫ স্টল অংশ নিয়েছে।

পরে মন্ত্রী মেলার বিভন্ন স্টল পরিদর্শন করেন এবং তার ঝালকাঠির বাসভবনে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ কর্যক্রমের উদ্বোধন করেন।

পূর্ববর্তী নিবন্ধযাদের নাম হয়, তাদের বদনামও হয় : নাসির
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এ ব্রাঞ্চ ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত