পাওয়ারপ্লেতে লিটনকেও হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

প্রথম ম্যাচে শুরুর ধাক্কা সামাল দিয়েছিলেন লিটন কুমার দাস। আজকের ম্যাচে ব্যর্থ হলেন তিনিও। পাওয়ার প্লে পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রণেই রাখতে সক্ষম হলো আফগানিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়ার প্লে’র ৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে মাত্র ৩৪ রান। এ নিয়ে টানা নয়টি টি-টোয়েন্টি ম্যাচে পাওয়ার প্লে’তে ওভারপ্রতি ছয়ের বেশি রান নিতে ব্যর্থ হলো বাংলাদেশ।

তরুণ ওপেনার মুনিম শাহরিয়ার আউট হয়েছেন ১০ বলে ৪ রান করে। ফর্মে থাকা লিটন দাস আজকের ম্যাচের প্রথম ছক্কা হাঁকালেও ১০ বলে ১৩ রান করেই ফিরেছেন সাজঘরে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজকের ম্যাচেও টস জিতে আগে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচের মতো আজও প্রথম রানটি ওয়াইড থেকে পায় বাংলাদেশ। পরপর দুইটি ডেলিভারি লেগ স্ট্যাম্পের বাইরে দিয়ে ওয়াইড করেন ফজল হক ফারুকি।

তবে এরপরই দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। পুরো ওভারে কখনও বাইরে বের করা, কখনও ভেতরে ঢোকানো ডেলিভারিতে পরাস্ত করেন মুনিমকে। শেষ বলে লেগবাই থেকে ১ রান নিয়ে স্ট্রাইক নিজের কাছেই রাখেন মুনিম।

পরের ওভার বোলিংয়ে আসেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। দ্বিতীয় বলেই উইকেট ছেড়ে বেরিয়ে এসে লং অফ দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে নিজের লক্ষ্য পরিকল্পনা পরিষ্কার করে দেন মুনিম। কিন্তু প্রতি বলেই মারার চেষ্টা কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

সেই ওভারের চতুর্থ বলে আগেই উইকেট ছেড়ে বেরিয়ে আসার ইঙ্গিত দিয়ে ফেলেন মুনিম। যা দেখে গতি খানিকটা কমিয়ে শর্ট লেন্থে করেন নবি। যে কারণে বলের পিচ পর্যন্ত পৌঁছতে পারেননি মুনিম। ফলে যা হওয়ার হয়েছে তাই।

বল তার ব্যাটের ওপরের দিকে লেগে উঠে যায় আকাশে। মিড অফে সহজ ক্যাচ নিয়ে ১০ বলে ৪ রান করা মুনিমের বিদায় নিশ্চিত করেন শরাফউদ্দিন আশরাফ। মুনিমের বিদায়ে দ্বিতীয় ওভারেই উইকেটে আসতে হয় আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান লিটনকে।

বাঁহাতি ফারুকির করা তৃতীয় ওভারের চতুর্থ বলটি ছিল লেগ স্ট্যাম্পের ওপর বাউন্সার। জায়গায় দাঁড়িয়ে পুল করে ফাইন লেগ দিয়ে ছক্কা মেরে দেন লিটন। কিন্তু বেশিক্ষণ উইকেটে থাকা হয়নি তার। আক্রমণে এসেই লিটনকে ফেরান আজমতউল্লাহ ওমরজাই।

ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলেই আজমতের করা সাদামাটা এক ডেলিভারিতেই মূলত আউট হন লিটন। মুনিমের মতো তার ক্যাচটিও তালুবন্দী করেন শরাফউদ্দিন আশরাফ। এক ছয়ের মারে ১০ বলে ১৩ রান করেন লিটন। চার নম্বরে ব্যাটিংয়ে নেমেছেন সাকিব আল হাসান।

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবিএনপি ৫০ বছরেও ক্ষমতায় আসবে না: মাহবুবুল আলম হানিফ