নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন ডিকেভেল্লা-মেন্ডিস

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ এক বছর পরে শ্রীলঙ্কার টেস্ট দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ব্যাটার লাহিরু থিরিমান্নে। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও দলে ফিরেছেন কুশল মেন্ডিস ও নিরোশান ডিকেভেল্লা।

কোভিড প্রটোকল লঙ্ঘন করায় গত বছরের জুন মাসে ইংল্যান্ড সফরের মাঝামাঝি সময়ে এই দুই ক্রিকেটারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এছাড়া দলে ডাক পেয়েছেন জেফ্রে ভ্যান্ডার্সে। শ্রীলঙ্কার হয়ে টি-টুয়েন্টি এবং ওয়ানডেতে খেললেও টেস্টে এই প্রথমবার ডাক পেয়েছেন ডানহাতি লেগ স্পিনার।

দল থেকে বাদ পড়েছেন ওশাদা ফার্নান্দো, মিনোদ ভানুকা, রোশেন সিলভা ও লক্ষণ সান্দাকান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেলেও এই সিরিজে দলে জায়গা মিলেনি কামিল মিশরা ও চামিকা গুনাসেকারা। সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্ব থাকছে নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নের কাঁধে।

পাঞ্জাবের বান্দারা স্টেডিয়ামে ৪ মার্চ থেকে শুরু হবে শ্রীলঙ্কা-ভারত টেস্ট সিরিজ। দুই ম্যাচের সিরিজটি চলবে মার্চের ১৬ তারিখ পর্যন্ত।

শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, চারিথ আসালাঙ্কা, নিরোশান ডিকেভেল্লা, চামিকা করুণারাত্নে, লাহিরু কুমারা, সুরাঙ্গা লাকমাল, দুশমান্থা চামিরা, বিশ্ব ফের্নান্দো, জেফ্রে ভ্যান্ডার্সে, প্রাভিন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলডেনিয়া।

পূর্ববর্তী নিবন্ধআত্মহত্যার হুমকি দিলেন নাসরিন!
পরবর্তী নিবন্ধগণটিকাদান চলবে আরও দুদিন