নির্বাচনী দায়িত্ব দায়িত্ব পালনে পুলিশ প্রস্তুত: আইজিপি

জেলা প্রতিনিধি:

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী দিনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত আছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তা দৃঢ়ভাবে দমন করা হবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে যে দায়িত্ব পুলিশকে দেওয়া হবে সেই দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত আছি।

এ সময় পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোজাম্মেল হক, গোপালগঞ্জের পুলিশ সুপার আফিফা আল-বেলী, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সিনিয়র সচিবের পদমর্যাদা পাওয়ার পর সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ বাহিনী সফলভাবে নির্বাচনী দায়িত্ব পালন করে আসছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ও চমৎকারভাবে হয়েছে। আগামী নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে যদি কেউ চেষ্টা করে তা প্রতিহত করার মতো যথেষ্ট সক্ষমতা, জনবল, প্রশিক্ষণ, সরঞ্জাম ও লজিস্টিক সাপোর্ট পুলিশের আছে।

পুলিশপ্রধান আরও বলেন, পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। সারাদেশেই আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসারাবছর মশক নিধন কার্যক্রম চালাতে হবে : স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধআগস্টেও ইতিবাচক রপ্তানি আয়