ডেঙ্গুতে তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৪৪

নিজস্ব প্রতিবেদক ডেঙ্গুতে মৃত্যুর মিছিল ক্রমেই লম্বা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬ জনে। আর চলতি বছর রেকর্ড গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৮২ জনে।

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক হাজার ১৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় রয়েছেন ৪৪১ জন। ঢাকা বিভাগে ২৫২ জন, বরিশালে ৯৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৪ জন, খুলনায় ৮১ জন, ময়মনসিংহে ৩৫ জন ও রাজশাহীতে ৩৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ অক্টোবর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩২ হাজার ৮২ জনের মধ্যে ৬৩ শতাংশ পুরুষ এবং ৩৭ শতাংশ নারী। একই সময়ে মারা যাওয়া ১৬৬ জনের মধ্যে ৫১ দশমিক ২ শতাংশ নারী এবং ৪৮ দশমিক ৮ শতাংশ পুরুষ।

পূর্ববর্তী নিবন্ধঅক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা
পরবর্তী নিবন্ধ১১ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল স্বাভাবিক