ডিএসইর নতুন পরিচালক শাকিল ও শাহজাহান

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক নির্বাচিত হয়েছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান। তারা আগামী তিন বছর ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য নির্বাচিত হয়েছেন। গত তিন বছর এই দুই পদে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন শরীফ আতাউর রহমান ও হানিফ ভূইয়া।

রোববার সকাল ১০টা থেকে রাজধানীর মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনে এ ভোটগ্রহণ শুরু হয়, যা বিরতিহীনভাবে চলে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

shakil3.jpg

দুই পরিচালক পদে এই ভোটযুদ্ধে অংশ নেন জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী এবং ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

২৫৯ জন বৈধ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৭৮ জন। এর মধ্যে ৮টি ভোট বাতিল হয়েছে। শেয়ারসংখ্যা দ্বারা ভোট নির্ধারিত হওয়ায় ২৫৯ জন ভোটারের ভোটসংখ্যা ১১৭ কোটি ২৪ লাখ ৫৪ হাজার।

shakil3.jpg

বৈধ ভোটের মধ্যে শাহজাহান পেয়েছেন ৮৬ কোটি ৪২ লাখ ৮০ হাজার এবং শাকিল রিজভী পেয়েছেন ৮২ কোটি ৯ লাখ ৬৮ হাজার ভোট। আর পরাজিত প্রার্থী শামীম আফজাল পেয়েছেন ১৫ কোটি ৮৭ লাখ ৫৩ হাজার ভোট।

পূর্ববর্তী নিবন্ধগাড়িচালকের হাতে ওয়ালটন ফ্রিজের ২০০% ক্যাশ ভাউচার তুলে দিলেন মাশরাফি
পরবর্তী নিবন্ধঢাকা বিশ্ববিদ্যালয়ে একদিনে ৪ ককটেল বিস্ফোরণ