ঠিক সময়ে জ্বলে উঠলেন রিয়াদ

পপুলার২৪নিউজ ডেস্ক:
মাহমুদউল্লাহ রিয়াদ, বাংলাদেশের মিডল অর্ডারে নির্ভরতা প্রতীক। ডান হাতি এই অলরাউন্ডার ওয়ানডে ও টি ২০ তে নিয়মিত রান করছেন।

কিন্তু টেস্টে বড্ড অচেনা। সর্বশেষ ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৬৭। এরপর বাকি নয় ইনিংসে তিনি আউট হয়েছেন ১০ থেকে ৪০ রানের মধ্যে, যেন নিজেকেই খুঁজে ফিরছিলেন রিয়াদ।

অবেশেষে পেলেন, ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টের দ্বিতীয় ইনিংসে। দলীয় ৭১ রানে সৌম্য সরকার ফিরে যাওয়ার পর ক্রিজে আসেন। বোঝাপড়া হওয়ার আগেই মুমিনুল হক ফিরে যান। এরপর সাকিবকে নিয়ে রোববার শেষ সেশন দারুণভাবে কাটিয়ে দেন।

পঞ্চম ও শেষ দিনে সোমবার টেস্ট বাঁচানোর লক্ষ্যে রিয়াদ সাকিবকে পেয়েছেন মাত্র ১০ বল। এরপর ভাইরা মুশফিকুর রহিমের সঙ্গে গড়েন কার্যকরি ৫৬ রানের জুটি। এই জুটি যেভাবে খেলছিলেন আশায় বুক বাধছিল টাইপ্রেমীরা।

কিন্তু হঠাৎই মুশফিকের ধৈর্যচ্যুতি ঘটে। দলীয় ১৬২ রানের সময় অশ্বিনের ওভারে দ্বিতীয় বলে বাউন্ডারি পাওয়ার পরও চতুর্থ বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে জাদেজার হাতে ধরা পড়েন তিনি, ২৩ রান করে।

এরপর সাব্বির রহমানকে নিয়ে দলের হাল ধরেন রিয়াদ। ইতিমধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৩তম অর্ধশতক। সাব্বিরের সঙ্গে জুটি হয়েছে ৪০ রানের।

হায়দরাবাদ স্টেডিয়ামে ৪৫৯ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। এখন দেখার রিয়াদ আর সাব্বির তাদের ইনিংস দীর্ঘ করে এই টেস্ট বাঁচাতে পারেন কিনা।

এই টেস্টে প্রথম ইনিংসে ভারতের ৬৮৭ রানে চাপা পড়ে বাংলাদেশ ৩৮৮ রান করেছে।

পূর্ববর্তী নিবন্ধঢাবির সূর্যসেন হল থেকে সাতজন আটক
পরবর্তী নিবন্ধরিয়াদ-সাব্বিরে লড়ছে বাংলাদেশ