জিয়া ট্রাস্ট মামলারও আদালত স্থানান্তরের নির্দেশ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার আদালত পরিবর্তনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটি এখন বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালতে স্থানান্তরের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের নেতৃত্বাধীন বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে রোববার বিচারপতি মো. শওকত হোসেন ও নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাও একই আদালতের বিচারকের কাছে স্থানান্তরের নির্দেশ দেন। এর ফলে এই বিচারকের অধীনে এখন এ দুটি মামলার কার্যক্রম চলবে।

প্রসঙ্গত গত সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৩ থেকে অন্য আদালতে বদলির নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দুদক ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে।

তিনি ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন, খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎলীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

২০১৪ সালের ১৯ মার্চ এই মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করে ঢাকা বিশেষ জজ আদালত-৩।

গত ১৩ এপ্রিল মামলাটি তার আদালত থেকে অন্য আদালতে বদলির জন্য আবেদন করলে তা খারিজ করে দেয়া হয়। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করলেন খালেদা জিয়ার আইনজীবী।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত ,আহত ১১
পরবর্তী নিবন্ধরেইনট্রির মালিককে ২৩ মে ফের তলব শুল্ক গোয়েন্দার