জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই: রাঙ্গা

পপুলার২৪নিউজ প্রতিবেদক: জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই বলে দাবি করেছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, আমাদের মধ্যে কোনো বিভেদ নেই, আমরা এখন ঐক্যবদ্ধ।

শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে জাতীয় পার্টির ৯ম জাতীয় সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, নব্বই সালে আমাদের নেতার দুর্নীতি বের করার চেষ্টা করা হয়েছে। খালেদা জিয়া ১০ লাখ টাকা খরচ করে বিদেশ থেকে টিম এনেছিলেন। এক পয়সার দুর্নীতি খুঁজে বের করতে পারেননি।

তিনি বলেন, এরশাদ কোনো দুর্নীতি করেননি। খালেদা জিয়াকে ওই টাকা ফেরত দিতে হবে। আমরা যদি কোনো দিন ক্ষমতায় যাই, ওই টাকা আদায় করে ছাড়ব। তিনি আরও বলেন, এরশাদকে অন্যায়ভাবে জেলে নিয়ে দুটি কম্বল আর একটি বালিশ দেয়া হয়েছিল। তাকে তিলে তিলে শেষ করার চেষ্টা হয়েছিল।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, দুনিয়ার ধার দুনিয়ায় শোধ করতে হয়। তবে আমরা চাই না কেউ জেলে থাকুক। তবে যে অপরাধ করছে তার শাস্তি তাকে পেতেই হবে।

সরকারের উদ্দেশ্যে মসিউর রহমান রাঙ্গা বলেন, গ্রামে-গঞ্জে যারা আমাদের নেতাকর্মীদের নামে বিভিন্ন ধরনের হামলা-মামলা করছে, তা অবিলম্বে বন্ধ করতে হবে। কর্মীদের আঘাত করবেন না, প্রতিঘাতের সম্মুখীন হতে হবে আপনাদের।

তিনি বলেন, বাকি যেগুলো রয়েছে, এক মাসের মধ্যে শেষ করে কেন্দ্রে পাঠাবেন। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই। যারা চলে গেছেন, তারা ফিরে আসতে চাইলে আমরা স্বাগত জানাই।

দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে, জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। এরশাদ বলেছিলেন, আমার মৃত্যুর পর জি এম কাদেরের নেতৃত্বে দল চলবে। আমরা সেটা করতে সক্ষম হয়েছি।

প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, অনেক ষড়যন্ত্র হয়েছে। তারপরও আমরা এখন ঐক্যবদ্ধ। আমরা জি এম কাদেরের নেতৃত্বে আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারব।

প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে ঐক্য গড়তে হবে। ক্ষমতার পালাবদল হচ্ছে মিউজিক্যাল চেয়ারের মতো। দুটি দল ক্ষমতায় আসছে। কিন্তু মানুষের আশার প্রতিফলন হচ্ছে না। তারা জাপার প্রতি তাকিয়ে আছে।

পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সহধর্মিণী রওশন এরশাদের ছাড়াই জাতীয় পার্টির সম্মেলন শুরু হয়েছে। শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। এর আগে সিদ্ধান্ত হয়েছিল নতুন কমিটিতে এরশাদের অবর্তমানে তার সহধর্মিণী রওশন এরশাদকে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রাখা হবে। তবে সেই সিদ্ধান্ত ছাড়াই দলের জাতীয় কাউন্সিল শুরু হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআত্মহত্যার চেষ্টা করা ঢামেকের সেই নার্স মারা গেছেন
পরবর্তী নিবন্ধনতুন কমিটির সামনে তিন চ্যালেঞ্জ: কাদের