জমি নিয়ে বিরোধ, খেতে না দেয়া বিষ প্রয়োগে ২৫০ হাঁস নিধন


সাভার প্রতিনিধি:
সাভারে জমি নিয়ে বিরোধের জেরে এবং ফ্রি হাঁস না দেয়ায় বিষ প্রয়োগের মাধ্যমে প্রতিপক্ষের বিরুদ্ধে ২৫০টি হাস মেরে ফেলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার ধামসোনা ইউনিয়নের দরগার পাড় এলাকার রাশেদ ভূইয়ার খামারে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী খামার মালিক রাশেদ ভূইয়া বলেন, প্রায় এক বছর আগে শখের বসে চাচাতো ভাইয়ের লিজ নেয়া জায়গায় হাঁসের খামার গড়ে তুলেন। দেশের বিভিন্ন এলাকা থেকে বিদেশী প্রজাতির একশ বেলজিয়াম ও ১৫০টি খাকি ক্যাম্বেল হাসের বাচ্চা সংগ্রহ করে তা খামারে পালন শুরু করেন। বৃহস্পতিবার দুপুরে হঠাৎ খামারের ম্যানেজার তাকে ফোন করে জানায় স্থানীয় জাহাঙ্গীর, ফারুক ও বশিরসহ অজ্ঞাত দুই তিনজন লোক তার কাছে শেডের চাবি চায়। কিন্তু তাদের কথামতো চাবি না দেয়ায় ম্যানেজারকে মারধর করার এক পর্যায়ে সে জীবন রক্ষার্থে পালিয়ে যায়। খবর পেয়ে কিছুক্ষন পর তিনি খামারে গিয়ে দেখেন হাঁসগুলো লাফিয়ে লাফিয়ে মারা যাচ্ছে।
তিনি আরও বলেন, জাহাঙ্গীরের সাথে তার আগে থেকেই জমি নিয়ে বিরোধ চলে আসছে। গতকালকেও জাহাঙ্গীর খামারে দুইটা লোক পাঠিয়ে ১০টা হাস চেয়েছিলো খাওয়ার জন্য। কিন্তু ম্যানেজর না দেয়ায় তাকে হুমকি দিয়ে যায়। এঘটনায় আমি থানায় জিডিও করার একদিন পরই খামারের সব হাসগুলো বিষ প্রয়োগে মেরে ফেলা হলো। জমি সংক্রান্ত বিরোধের জেরেই তার হাস গুলোকে মেরে ফেলা হয়েছে এবং এঘটনায় তার ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও দাবী করেন রাশেদ ভূইয়া।
এব্যাপারে জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আসওয়াদুর রহমান বলেন, রাশেদ ভূইয়া নামে এক ব্যক্তি তাকে হুমকি দেয়ার ঘটনায় একটি জিডি করেছেন। তবে হাস মারা যাওয়ার বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
জানতে চাইলে সাভার উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা সাজেদুল ইসলাম বলেন, ভুক্তভোগী খামার মালিক থানায় অভিযোগ করার পর বিষয়টি আমরা খতিয়ে দেখবো। এঘটনায় পুলিশের মাধ্যমে মরে যাওয়া হাসগুলোকে ফরেনসিকে পাঠাতে হবে। পরবর্তীতে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পূর্ববর্তী নিবন্ধসাভারে সিলেবাস কমানোর দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন, বিক্ষোভ
পরবর্তী নিবন্ধ১২ কেজি এলপিজি গ্যাসের দাম কমলো