ছাতকে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল

নুর উদ্দিন : সুনামগঞ্জের ছাতক উপজেলায় সকল ধরণের নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়েছে। রাত পোহালেই উপজেলার ১০টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে নির্বাচন। নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণ ভাবে সফল করতে সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। শান্তি-শৃঙ্খলা রক্ষায় এলাকায় ৩ প্লাটুন বিজিবি আছে নিয়োজিত। প্রতি কেন্দ্রে তদারকির জন্য মোবাইল টিম রয়েছে।
এসব ইউনিয়নের ১০৯টি ভোট কেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ হিসেবে করা হয়েছে সনাক্ত। ভোট কেন্দ্রে ভ্রাম্যমান আদালত পরিচালনায় নিয়োজিত থাকবেন ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বুধবার (১০ নভেম্বর) উপজেলা নির্বাচনী কার্যালয় থেকে ভোট কেন্দ্রের সংশ্লিষ্ট প্রিজাইটিং অফিসার ও আইন-শৃঙ্খৃলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যালেট বক্সসহ সরঞ্জামাদি নিয়ে যেতে দেখা গেছে।
১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১ জন, সংরক্ষিত নারী ও সাধারন সদস্য পদে ৪৭৪ জন ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। ভোট গ্রহনে নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে থাকবে একজন পুলিশ কর্মকর্তাসহ ৪পুলিশ সদস্য। এছাড়া প্রতিটি কেন্দ্রে আনসার বাহিনীর একজন পিসি ও এপিসিসহ পুরুষ-মহিলা ১৭ জন আনসার দায়িত্ব পালন করবে। ১০টি ইউনিয়নের মধ্যে ইসলামপুর ইউনিয়নে ভোটার রয়েছেন ২১ হাজার ২৮৫জন। কালারুকা ইউনিয়নে ২৩ হাজার ৪০৮জন। ছাতক সদর ইউনিয়নে ৮ হাজার ৪৬ জন। চরমহল্লা ইউনিয়নে ১৬ হাজার ২৮৩জন। খুরমা (উত্তর) ইউনিয়নে ১৩ হাজার ৩৯ জন। খুরমা (দক্ষিণ) ইউনিয়নের ১৬ হাজার ৬৩২জন। জাউয়াবাজার ইউনিয়নে ২৪ হাজার। দোলারবাজার ইউনিয়নে ২৩ হাজার ২১৬জন। গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে ১৮ হাজার ৮৭৬জন। ছৈলা আফজালাবাদ ইউনিয়নে ২১ হাজার ৪৪২ জন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, সব ক’টি ইউনিয়ন পরিষদ নির্বাাচন সুষ্ট ও সফল ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখানে পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষা র‌্যাব সদস্যদের নজরদারী থাকবে।

 

 

পূর্ববর্তী নিবন্ধছাতক-দোয়ারাবাজার ইউনিয়ন নির্বাচনে দায়িত্ব পালন করবেন ৭ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট
পরবর্তী নিবন্ধ১১৫০ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন