ছাতকে নৌ-পথে চাঁদাবাজি বন্ধে মাইকিং

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

ছাতকে বালু মহলে ও চেলা নদীতে চলন্ত নৌকায় বিভিন্ন স্থানের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধে দিনভর মাইকিং করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নৌ-পথে ছাতক বাজার একতা বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির পক্ষে এই মাইকিং করা হয়। শনিবার পহেলা বৈশাখ থেকে সকল প্রকার নৌকা ও বল্কহেড চালকদের সুরমা ও চেলা নদীতে চলন্ত অবস্থায় চাঁদা না দেয়ার মাইকিং করা হয়।
সম্প্রতি ছাতক বাজার ক্ষুদ্র বালু ব্যবসায়ীরা নৌ-পথে একাধিক স্থানে চাঁদাবাজির কারনে অতিষ্ট হয়ে আইন প্রয়োগকারী প্রতিষ্টানে অভিযোগ করেছিলেন। কিন্তু এর কোন সুফল হয়নি, চাঁদাবাজি চলেছে হর-হামেশাই। ফলে বাধ্য হয়েই বালি ব্যবসায়ীদের সংগঠনের পক্ষ থেকে হাইকোর্ট বিভাগে একটি রিট আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চ চাঁদাবাজি বন্ধে সুনামগঞ্জ জেলা প্রশাসককে একটি নির্দেশনা প্রদান করেন।
ছাতক বাজার একতা বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুস সত্তার ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, বালু মহালের ইজারাদারগন দীর্ঘদিন ধরে শর্ত ভঙ্গ করেই নিয়মিত ইজারা আদায় করছেন। ঘাট ছাড়াও নৌ-পথে কোথাও কোন প্রকার চাঁদা আদায় করা যাবে না, এরকম শর্ত দিয়েছেন জেলা প্রশাসক।

পূর্ববর্তী নিবন্ধদিরাইয়ে জলমহালে ট্রিপল মার্ডার মামলায় ১৪ আসামীকে অব্যাহতি
পরবর্তী নিবন্ধছাতকে ৪ লাখ টাকার প্রকল্পে ২ লাখ টাকা ঘুষ দাবি