চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৫

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই উপপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অনন্ত পাঁচজন কর্মী আহত হয়েছে।

আজ রবিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয় ছাত্রী হলের ঝুপড়িতে মারামারির এ ঘটনা ঘটে।বিবদমান পক্ষ দুটি হলো সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি)। এদের মধ্যে সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসানের ও সিক্সটি নাইন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। পাশপাশি সিএফসির নেতৃত্বে আছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক এবং সিক্সটি নাইনের নেতৃত্বে আছেন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ওরফে টিপু।

আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেহেদী হাসান, মো. পাভেল, মিলন ও সুমন মির্জা। তারা সাধারণ সম্পাদকের অনুসারী। অন্যদিকে সভাপতির অনুসারী ও রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষাথী মেহরাব উদ্দিন মিনহাজ। আহতরা সকলে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, গতকাল দুপুরে একাউন্টিং বিভাগের  ক্রিকেট টুর্নামেন্ট খেলার নেতৃত্ব নিয়ে লেডিস ঝুপড়িতে এ মারামারির সূত্রপাত ঘটে। এ সময় সভাপতির অনুসারীরা সাধারণ সম্পাদকের অনুসারীদের মারধর করে। এর জেরে সাধারণ সম্পাদকের অনুসারীরা সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়িতে গিয়ে সভাপতির অনুসারী এক কর্মীকে মারধর করে। এ ঘটনা জানাজানি হলে শাহ আমানত হলের সামনে সভাপতির অনুসারী ও শাহজালাল হলের সামনে সাধারণ সম্পাদকের অনুসারীরা জড়ো হয় এবং উভয়ের মধ্যে ইট পাটকেল ছোড়াছুড়ি হয়। পরে পুলিশ এসে উভয় পক্ষকে ধাওয়া দিয়ে হলে ঢুকিয়ে দেয়। এ সময় পুলিশ শাহজালাল হলের গেট থেকে একটি রামদা উদ্ধার করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, উভয় উপপক্ষের নেতাদের সঙ্গে বসে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। আমরা সতর্ক আছি।

পূর্ববর্তী নিবন্ধএলিভেটর কারখানাসহ ওয়ালটনের ৫টি প্রকল্প উদ্বোধন করলেন অর্থমন্ত্রী
পরবর্তী নিবন্ধএশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে বৃটিশ সংসদীয় ইংরেজী বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত