চট্টগ্রামকে স্মার্ট নগরী পরিণত করতে ভোট যুদ্ধে নেমেছি: ডা. শাহাদাত 

মুজিব উল্ল্যাহ তুষার :
চসিক নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন গণতন্ত্র একদম ধ্বংসের পথে এখন।গণতন্ত্রকে রক্ষা করতে দেশমাতার মুক্তির বার্তা নিয়ে আমি হাজির হয়েছি আপনাদের দুয়ারে ধানের শীষের ভোট চাইতে। আমি চট্টগ্রামকে সুন্দর স্মার্ট নগরী পরিণত করতে ভোট যুদ্ধে নেমেছি। আমরা জয়ের জন্যই মাঠে নেমেছি ভোট যুদ্ধে জয়ী হয়ে দেশমাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করব ইনশাল্লাহ।নগরীর বিভিন্ন জায়গায় খবর পাচ্ছি প্রশাসনের লোকজন আমাদের নেতাকর্মীদের উপর বিমাতাসুলভ আচরণ করছে। ভোটের মাঠে সবাইকে সমান সুযোগ করে দিতে ইসির প্রতি আহ্বান জানাচ্ছি। আমাদের নেতা কর্মীদের কে ভোটের মাঠে হয়রানি করলে আমরা বসে থাকব না কর্মসূচি দিতে বাধ্য থাকিব।
 তিনি আরো বলেন,জনগণের সংবিধান অধিকার শেষ হয়ে গেছে।ভোট ও রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। সরকার দিনের ভোট রাতে নেওয়ার কারণে মানুষ কেন্দ্রমুখী হচ্ছে না।আসুন চট্টগ্রামে উৎসবমুখর পরিবেশে মাধ্যমে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করি।আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্র ইসিতে মিলে একাকার হয়ে গেছে। নির্বাচনে ইসিকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। অন্যথায় চট্টগ্রামবাসীর সমুচিত জবাব দেবে। তিনি বলেন,ভোট কেন্দ্রে সেনাবাহিনীর অফিসার ত্রুটি দেখার জন্য দেওয়া হয়েছে। সেনাবাহিনীকে দায়িত্ব দিতে হবে যেন আওয়ামী সন্ত্রাসীরা বুতে গিয়ে ভোট দিতে না পারে।তিনি বলেন,ভোটের দিন ভোটাররা জানো ভয় ভীতি ছাড়া কেন্দ্রে আসতে পারে তার ব্যবস্থা করতে হবে ইসিকে। আওয়ামী সন্ত্রাসীরা যেন ভোটারদের হুমকি-ধমকি দিতে না পারে সেজন্য কেন্দ্রের বাইরে প্রশাসনকে ভূমিকা রাখতে হবে। ভোটের দিন পাঁচটার মধ্যে ভোটের ফলাফল দিতে হবে উল্লেখ করে তিনি বলেন বলে অন্যথায় যে কোনো পরিস্থিতির জন্য সরকার এবং প্রশাসনকে দায়ী থাকতে হবে। চট্টগ্রামের মানুষ শান্তিপ্রিয় প্রয়োজনে চট্টগ্রামবাসীর যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে স্বৈরাচার বিরোধী আন্দোলন চট্টগ্রাম থেকে সূচনা হয়। সিটি নির্বাচন কারচুপি হলে চট্টগ্রাম থেকে আন্দোলনের সূচনা হবে বলে তিনি উল্লেখ করেন।
নগরীর বহদ্দার হাট হক মার্কেট চত্বরে ৪ নম্বর ওয়ার্ডের গণসংযোগ শুরুর আগে তিনি এ কথা বলেন।এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান,কাউন্সিলার প্রর্থী মাহাবুবুল আলম,ইয়াছিন চৌধুরী লিটন,আনোয়ার হোসেন লিপু,কামরুল ইসলাম,কাউন্সিলার প্রর্থী ইসকান্দর মির্জা,মহিলা কাউন্সিলার প্রর্থী শাহনাজ হায়দার মিনু,জিন্নাতুন নেছা জিনিয়া প্রমুখ।
পূর্ববর্তী নিবন্ধ২৫ মার্চ রাতে ১ মিনিট অন্ধকারে থাকবে গোটা দেশ
পরবর্তী নিবন্ধবস্তিতে আগুনের পেছনে প্রভাবশালী মহল জড়িত: ফখরুল