কোটা বাতিলের দাবিতে শাহবাগে যান চলাচল বন্ধ, চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

কোটাবিরোধী শিক্ষার্থীদের অবরোধের কারণে দেড় ঘণ্টা ধরে বন্ধ রয়েছে শাহবাগ রুটের সব যান চলাচল। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন এই পথে চলাচলকারী নানা শ্রেণি-পেশার মানুষ। তবে অ্যাম্বুলেন্স এলে শিক্ষার্থীরা পার করে দিচ্ছেন।

বুধবার (৩ জুলাই) বিকেল ৫টার দিকে শাহবাগ মোড়ের চারপাশের রাস্তাগুলোতে কয়েকশ যানবাহন আটকে থাকতে দেখা যায়। সিএনজিচালিত অটোরিকশা, বাস, প্রাইভেটকারসহ সব ধরনের গাড়ি আটকে রয়েছে।

বারডেম হাসপাতালের সামনে দাঁড়ানো ৮ নম্বর বাসের যাত্রী আরিফুল ইসলাম বলেন, আমি এক ঘণ্টারও বেশি সময় ধরে বাসে বসে আছি। কিন্তু এখনো বাস ছাড়ার কোনো নাম নেই। মনে হচ্ছে হেঁটেই যেতে হবে। আমাদের পেছনে আরও অনেক বাস দাঁড়িয়ে। যত আন্দোলনই হোক না কেন, যাই হোক দিনশেষে ভোগান্তিটা আমাদের সাধারণ জনগণের।

আমানুল হক নামের এক অটোরিকশচালক আটকে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল মার্কেটের সামনে। তিনি বলেন, ‘আমি এখানে ৭৭ মিনিট ধরে দাঁড়িয়ে আছি। সদরঘাট যাওয়ার জন্য পিজি হাসপাতাল থেকে একজনকে উঠিয়েছি। কিন্তু হাসপাতাল থেকে বের হয়েই আটকে গেছি।’

বুধবার বিকেল পৌনে ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগে আসেন শিক্ষার্থীরা। এরপর শাহবাগ মোড় অবরোধ করেন। ২০১৮ সালে কোটা বাতিল করে দেওয়া প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে আন্দোলন করছেন তারা।

পূর্ববর্তী নিবন্ধঅভিনেত্রী চমকের স্বামীর আগের দুটি বিয়ে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস
পরবর্তী নিবন্ধ‘বিষাক্ত পরিবেশ তৈরি করবেন না’, আইনি পদক্ষেপের হুঁশিয়ারি তাসকিনের