কিশোরগঞ্জে হাসিনা-কাদের-কামালসহ ১৬০ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিবিপ্রধান হারুনুর রশীদ ও কিশোরগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আফজাল হোসেনসহ ১৬০ জনকে আসামি করে মামলা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) বাজিতপুর পৌরসভার রাবারকান্দি এলাকার লালু মিয়ার ছেলে লোকমান মিয়া (২৫) বাদী হয়ে কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল আদালত-৫ এ মামলাটি করেন। তিনি বাজিতপুর কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চলাকালে ১ নম্বর আসামি শেখ হাসিনা ১৪ জুলাই সাংবাদিক সম্মেলনে বাংলাদেশের ছাত্র সমাজকে রাজাকার বলে উসকানিমূলক বক্তব্য দেন। ২ নম্বর আসামি ওবায়দুল কাদের ছাত্রলীগ-যুবলীগ দিয়ে ছাত্র সমাজকে পিটিয়ে সোজা করবেন বলে উসকানিমূলক বক্তব্য দেন। ১ ও ২ নং আসামি এই বক্তব্যের পর সারাদেশে নৈরাজ্য সৃষ্টি হয় এবং এরই ধারাবাহিকতায় বাজিতপুর উপজেলাতেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলতে থাকে। এ ছাত্র আন্দোলনকে দমন করতে ১-৫ নং আসামির নির্দেশনায় ছাত্র-জনতার ওপর অবাধে গুলি চলে।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু বাক্কার সিদ্দিক মিলন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলাটি আদালত গ্রহণ করে বাজিতপুর থানাকে এফআইয়ের জন্য নির্দেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধ৯০ শতাংশ মিসাইল লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে : ইরান
পরবর্তী নিবন্ধসাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা কামাল নাসের চৌধুরী গ্রেপ্তার