ওয়ানডে সিরিজেও বিশ্রামে রোহিত-কোহলিরা

স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর পরই জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে শুরু করে ভারত। যদিও সেই সিরিজে বিশ্বকাপ জয়ী দলের উল্লেখযোগ্য কেউ নেই। জিম্বাবুয়ে সিরিজে দলের সিনিয়র সব ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এবার আগস্টে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কার বিপক্ষের ওয়ানডে সিরিজেও বিশ্রামে থাকবেন কোহলি ও রোহিতসহ একাধিক সিনিয়র ক্রিকেটার। সেক্ষেত্রে লোকেশ রাহুল কিংবা হার্দিক পান্ডিয়া দায়িত্ব পালন করবেন অধিনায়কের। রোহিত-কোহলির পাশাপাশি এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে জাসপ্রিত বুমরাহকেও।

রোহিত শর্মা সবশেষ ছুটি নিয়েছিলেন ৬ মাস আগে। এরপর একের পর এক সিরিজ খেলেছেন। ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে শুরু করে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ, আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেন।

তাদের বিশ্রামের বিষয়ে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের এক মুখপাত্র বলেন, ‘ওয়ানডেতে তারা দুজনই অটো চয়েজ। চ্যাম্পিয়নস ট্রফির আগে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ রয়েছে। সেটাই তাদের জন্য যথেষ্ট হবে চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতির ক্ষেত্রে। আগামী কয়েক মাস তারা দুজন টেস্ট ক্রিকেটে জোর দিবেন। সেপ্টেম্বর থেকে জানুয়ারির মধ্যে আমরা ১০টি টেস্ট খেলবো। যেহেতু চ্যাম্পিয়নস ট্রফি আগামী বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে হবে, সেক্ষেত্রে তাদের শ্রীলঙ্কার বিপক্ষে আগস্টে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার প্রয়োজন নেই। তবে যদি তারা খেলতে চায় তাহলে মোস্ট ওয়েলকাম। তবে আমি ধারনা করছি তারা বিশ্রামকেই বেছে নিবে।’

ভারত তাদের দশটি টেস্টের দুটি খেলবে বাংলাদেশের বিপক্ষে, তিনটি খেলবে নিউ জিল্যান্ডের বিপক্ষে এবং পাঁচটি খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তার আগে রোহিত ও কোহলির কাজের চাপ কমাতে তাদের বিশ্রামে পাঠানো হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধআজ রাতে মিউনিখে মহারণে মুখোমুখি ফ্রান্স-স্পেন
পরবর্তী নিবন্ধদুই মন্ত্রণালয়ের সমন্বয়ে মোকাবিলা করা হবে ডেঙ্গু: স্বাস্থ্যমন্ত্রী