এবার পদ হারালেন পূজা কমিটির সভাপতি-সম্পাদক

নিউজ ডেস্ক :
চট্টগ্রামের জেএমসেন হল পূজা মণ্ডপে ইসলামি গান গাওয়ার ঘটনায় এবার পূজা উদযাপন পরিষদ মহানগরের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈর সই করা এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, পরিষদের সভাপতি শ্রী বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক শ্রী সন্তোষ শর্মা এক যৌথ বিবৃতিতে যথাযথভাবে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনায় ব্যর্থতার অভিযোগে মহানগর কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘এই অবাঞ্চিত ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষ অত্যন্ত বেদনাহত হয়েছেন। পূজা পরিষদ এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। একইসঙ্গে পূজা উদযাপন পরিষদ দৃঢ়তার সঙ্গে বলেছে, শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয় সেজন্য সরকার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেছে।’

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে জেএমসেন হল পূজা মণ্ডপের মঞ্চে চট্টগ্রাম কালচারাল একাডেমি নামের একটি গানের দল দুটি গান পরিবেশন করে। সেই গানের খণ্ডিতাংশের ভিডিও পরে ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনা তৈরি হয়। পরে গান গাওয়া দুজনকে গ্রেফতার করে পুলিশ জানায়, মহানগর কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তের অনুরোধেই চট্টগ্রাম কালচারাল একাডেমি নামের ওই গানের দলটি পূজা মণ্ডপে গান করতে আসে। এই ঘটনায় সজল দত্ত ও গান গাওয়া ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহঠাৎ মণ্ডপে মেজাজ হারালেন কাজল
পরবর্তী নিবন্ধপূজায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, আগামীতেও থাকবে : সেনাপ্রধান