দেশের কোনো পিতা নেই, মহাত্মা গান্ধী প্রসঙ্গে কঙ্গনা রাণৌত

বিনোদন ডেস্ক :
বিজেপির সংসদ সদস্য ও বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রাণৌত। কোনো না কোনো বিষয় নিয়ে বছরজুড়েই আলোচনায় থাকেন তিনি। এবার মহাত্মা গান্ধী ও ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীকে নিয়ে তুলনামূলক মন্তব্য করে বিতর্কের জন্ম দিলেন এই অভিনেত্রী।

বুধবার (২ অক্টোবর) ছিল লাল বাহাদুর শাস্ত্রীর ১২০তম মৃত্যুবার্ষিকী। অন্যদিকে, এদিন ছিল মহাত্মা গান্ধীর জন্মদিন। তাদেরকে শ্রদ্ধা জানাতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন কঙ্গনা। এসময় ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর মর্যাদা ক্ষুণ্ন করেন এই অভিনেত্রী।

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা রাণৌত লেখেন, ‘দেশের কোনো পিতা নেই, এর ছেলে আছে। ধন্য ভারত মাতার ছেলেরা।’ পরের আরেকটি পোস্টে কঙ্গনা ভারতের পরিচ্ছন্নতার বিষয়ে মহাত্মা গান্ধীর উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কৃতিত্ব দেন।

কঙ্গনার এই বক্তব্য ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে এ অভিনেত্রীর সমালোচনা করেছেন। মহাত্মা গান্ধীকে নিয়ে কঙ্গনা ‘অশ্লীল কটাক্ষ’ করেছেন। তার মতে— ‘গডসে উপাসকরা বাপু (মহাত্মা গান্ধী) এবং শাস্ত্রীজির মধ্যে পার্থক্য টানেন। নরেন্দ্র মোদি কি তার দলের নতুন গডসে ভক্তকে আন্তরিকভাবে ক্ষমা করবেন? জাতির পিতা আছেন, পুত্র আছেন, শহিদ আছেন, সবারই সম্মান প্রাপ্য।’

পাঞ্জাবের বর্ষীয়ান বিজেপি নেত্রী মনোরঞ্জন কালিয়া। নিজ দলের হলেও তিনি কঙ্গনার কড়া সমালোচনা করেছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, ‘গান্ধীজির জন্মবার্ষিকীতে কঙ্গনা রাণৌতের মন্তব্যের নিন্দা করছি। স্বল্প রাজনৈতিক জীবনে বিতর্কিত মন্তব্য করার অভ্যাস গড়ে তুলেছেন তিনি। রাজনীতি তার জন্য নয়। রাজনীতি একটি গুরুত্বপূর্ণ বিষয়। কথা বলার আগে ভাবতে হবে। তার বিতর্কিত মন্তব্য দলের জন্য অশান্তি ডেকে আনছে।’

কঙ্গনাকে নিয়ে কড়া সমালোচনা চললেও এখনো বিষয়টি নিয়ে কোনো প্রতিক্রিয়া জানাননি এই অভিনেত্রী।

পূর্ববর্তী নিবন্ধনিধি-সিম্বুর বিয়ে!
পরবর্তী নিবন্ধএনসিসি ব্যাংক এর করপোরেট রিলেশনশীপ ম্যানেজারদের সভা অনুষ্ঠিত