বাইডেন-মোদি বৈঠকে বাংলাদেশ প্রসঙ্গ

আন্তর্জাতিক ডেস্ক
বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের দিলাওয়ারে বাইডেনের বাসভবনে এক বৈঠকে মোদি বাংলাদেশ প্রসঙ্গটি তুলেন। খবর ভারতীয় গণমাধ্যম এএনআই।

তবে তাদের মধ্যে কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা বলেননি ভারতের পররাষ্ট্রসচিব বিক্রম মিশ্রি।

এক ব্রিফিংয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিবেশী বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে আলোচনা করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, আমি যেমন বলেছি, এই আলোচনাগুলো দ্বিপাক্ষিক স্বার্থের।

এর আগে, গত ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে পালিয়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে এক টেলিফোন আলাপে নরেন্দ্র মোদি বাংলাদেশ প্রসঙ্গ তোলেন। ওই সময়ে তিনি আঞ্চলিক স্থিতিশীলতা ও বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তার দিকগুলোয় যুক্তরাষ্ট্রের সহায়তা কামনা করেন।

এদিকে বাইডেনের সঙ্গে বৈঠকের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে মোদি বলেন, বৈঠকটি বেশ সফল হয়েছে। তিনি বলেন, সেখানে আঞ্চলিক ও বৈশ্বিক বিষয় আলোচনায় এসেছে।

মোদি ও বাইডেনের মধ্যে বৈঠকের বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলসহ বৈশ্বিক ও আঞ্চলিক সহযোগিতা জোরদারে ভারত ও যুক্তরাষ্ট্র আরও ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

পূর্ববর্তী নিবন্ধমেট্রোরেলের ১৮ দিনে আয় ২০ কোটি টাকা
পরবর্তী নিবন্ধবঙ্গোপসাগরে ট্রলার উল্টে ৯ ভারতীয় জেলের মৃত্যুর শঙ্কা