মুকসুদপুরে দুঃস্থা নারীকর্মীদের মাঝে সঞ্চয়ী অর্থের চেক ও সনদ বিতরন

দেলোয়ার হোসেন, মুকসুদপুর গোপালগঞ্জ

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি ) কর্তৃক বাস্তাবায়িত গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী(অরইএর এমপি -৩) শীর্ষক প্রকল্পের মেয়দ শেষে প্রতিটি ইউনিয়ন ১০ জন করে ১৬টি ইউনিয়ন ১৬০ জন দুঃস্থা নারীকর্মীদের সঞ্চয়ী অর্থের চেক ও সনদ বিতরন করছে প্রকৌশলী অধিদপ্তর ।

উল্লাখ্য কাজ প্রতিটি ইউনিয়নে এলজিডির বিভিন্ন সড়ক ব্রীজ কালভাট মাটি দ্বারা সড়ক রক্ষণাবেক্ষণ ও সড়কের দুপাশে আগাছা পরিস্কার পরিছন্নতার সোলডার,এজিং, ভেঙ্গে গেলে,মাটি দ্বারা রক্ষণাবেক্ষণ ও ব্রীজ/কালভাট স্কুল কলেজ মসজিদ ওমাদ্রাসা সামনের রাস্তা রক্ষণাবেক্ষণা করেছেন ।

গত ১জুন ২০২০ হতে ৩১ -৫- ২০২৪ ই্ং তারিখ পর্যন্ত ৪ বছর ১৬টি ইউনিনের সকাল ৮টা দুপুর ২টা পর্যন্ত নির্দিষ্ট আইডিভূক্ত সড়ক রক্ষণাবেক্ষণ কাজ নিয়োজিত ছিলেন প্রত্যেক নারী শ্রমিক দৈনিক ২০৫ টাকা মুজুরী নিধারিত ছিল ১৭০ টাকা নগদ হাতে পেতেন বাকি ৮০ টাকা স্ব-স্ব নামে সঞ্চয়ী হিসাবে ব্যাংকে জমা হতো । শীর্ষক প্রকল্পের মেয়দ ৩১মে শেষ হয়।

মুকসুদপুর উপজেলা প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) সঞ্চয়ী অর্থের চেক ও সনদ বিতরন ও আলোচনা সভার আয়োজন করেন । ২৯ আগস্ট বৃহস্পতিবার দুপুরে মুকসুদপুর উপজেলা অডিটোরিয়ামে সঞ্চয়ী অর্থের চেক ও সনদ বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুকসুদপুর উপজেলা প্রকৌশলী এলজিইডি আবদুল্লাহ আল রাশেদী প্রধান অতিথি ছিলেন নির্বাহী প্রকৌশলী এলজিইডি গোপালগঞ্জ এহসানুল হক বিশেষ অতিথি ছিলেন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার আজিজুর রহমান প্রমুখ। পূর্বের অসচ্ছল অবস্থানে ফিরে যেতে না হয় সে জন্য প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এনজিও কতৃক মহিলা শ্রমিকদের হাঁস মুরগি গরু ছাগল পালন বাড়ীর আংঙ্গিনায় শাক- সবজি চাষ বৃক্ষরোপন ও মৎসা চাষের প্রশিক্ষন প্রদান করে ।

পূর্ববর্তী নিবন্ধবন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পপুলার লাইফের কর্মকর্তা ও কর্মচারীদের এক দিনের বেতন দিলেন ৩ লাখ টাকা
পরবর্তী নিবন্ধএক্সিম ব্যাংকের পর্ষদ ভেঙে নতুন বোর্ড গঠন