রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান রফিকুল ইসলাম ও মহাসচিব ড. কবির

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল মো. রফিকুল ইসলাম (অব.)। একই সঙ্গে মহাসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সরকারের সাবেক অতিরিক্ত সচিব ড. কবির মো. আশরাফ আলম এনডিসি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনটির চেয়ারম্যান ও মহাসচিবের দায়িত্ব পালন করবেন তারা।

চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া মেজর জেনারেল (অব.) মো. রফিকুল ইসলাম ১৯৭৬ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। ২০১১ সালে তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসরে যান। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (২০০৯-২০১০) এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (২০১০-২০১১) হিসেবে দায়িত্ব পালন করেন।

মহাসচিবের দায়িত্ব পাওয়া ড. কবির মো. আশরাফ আলম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে প্রশাসন ক্যাডারে যোগদান করে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তার ৩৩ বছরের সুদীর্ঘ কর্মজীবনে তিনি সরকারি খাতের প্রশাসন ও ব্যবস্থাপনার বিভিন্ন ক্ষেত্র অতিক্রম করেন। তিনি বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউনিসেফ, জাইকা, এসডিসি, সিআইডিএ এবং ড্যানিশ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এজেন্সির মতো অন্যান্য উন্নয়ন সহযোগীদের সঙ্গে কাজ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নিরাপত্তা আইন বাতিলের সিদ্ধান্ত
পরবর্তী নিবন্ধমুকেশ আম্বানিকে টপকে ভারতের শীর্ষ ধনী গৌতম আদানি