প্রোটিয়াদের বিপক্ষে টানা দুই জয়ে সিরিজ ক্যারিবীয়দের

স্পোর্টস ডেস্ক :

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার কাছে টেস্টে সিরিজে ১-০ ব্যবধানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। এতেই টি-টোয়েন্টি সিরিজটি ছিল ক্যারিবীয়দের জন্য মান বাঁচানোর। যেখানে এবার পুরোপুরি উতরে গেল স্বাগতিকরা। সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার ৭ উইকেটের বড় ব্যবধানে জেতে রভম্যান পাওয়েলের দল। এবার গত রাতের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ৩০ রানের দাপুটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজটা জিতে নিল ক্যারিবীয়রা।

ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ।

সেই লক্ষ্য তাড়ায় শুরুটা দারুণ পায় প্রোটিয়ারা। দুই ওপেনার রায়ান রিকেলটন ও রিজা হেন্ড্রিক্সের ব্যাটিং তাণ্ডবে স্রেফ ৪ ওভার ৩ বলেই ৬৩ রান তুলে ফেলে সফরকারীরা। তবে ৭ বলের মধ্যে এই দুই ওপেনার সাজঘরে ফিরলে কমে যায় রানের গতি। শামার জোসেফ ও রোমারিও শেফার্ড জবাব দেওয়া দারুণ পেসে শেষ পর্যন্ত সিরিজ বাঁচাতে পারেনি এইডেন মার্কারামের দলটি।

১৯ ওভার ৪ বলে ১৪৯ রান অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সেখানে ১৮ বলে দলীয় সর্বোচ্চ ৪৪ রান করেন হেন্ড্রিক্স। ক্যারিবীয়দের হয়ে সমান তিনটি করে উইকেট নিয়েছেন জোসেফ ও শেফার্ড।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনার শাই হোপের দলীয় সর্বোচ্চ ৪১, অধিনায়ক পাওয়েলের ৩৫ এবং শেষে রাদারফোর্ডের ২৯ রানের ক্যামিওতে ১৭৯ রানের ভালো সংগ্রহ পায় স্বাগতিকরা।

একই মাঠে সিরিজের তৃতীয় ম্যাচে নামবে দল দুটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টায়।

পূর্ববর্তী নিবন্ধফেনীতে বন্যা পরিস্থিতির উন্নতি
পরবর্তী নিবন্ধকাপ্তাই হ্রদের পানিবৃদ্ধি কারণে ফের খোলা হলো বাঁধের গেট