চতুর্থ দিন শেষে ৯৪ রানে পিছিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:
রাওয়ালপিন্ডি টেস্টে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ইনিংসে রীতিমত রানের পাহাড় দাঁড় করাল টাইগার ব্যাটাররা। মুশফিকের প্রায় দুইশ ছুঁইছুঁই ইনিংস এবং চার জনের ফিফটিতে ভর করে মোট ১৬৭.৩ বলে বাংলাদেশের সংগ্রহ ৫৬৫ রান। ১১৭ রানের লিড পায় শান্তর দল। জবাবে দিনের শেষ ভাগে ব্যাট হাতে নেমেই ধাক্কা খায় পাকিস্তান। সাঈম আইয়ুবকে ফেরান টাইগার পেসার শরিফুল ইসলাম। এরপরই দিন শেষের ঘোষণা আসে।

আজ ম্যাচের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই লিড পেয়ে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় সেশনে কোনো উইকেটও হারায়নি সফরকারীরা। মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ জুটির ব্যাটে ভর করে দারুণভাবে রানের পাল্লা ভারী করছিল বাংলাদেশ। মুশফিক তো নিজের ডাবল সেঞ্চুরির দিকেও এগোচ্ছিলেন। কিন্তু মাত্র ৯ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন অভিজ্ঞ এই টাইগার ব্যাটার

টেস্টে ক্রিকেটের ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে যেকোনো এক ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল এটি। অর্থাৎ ভালো ব্যাটিংয়ের সুবাদে নতুন রেকর্ডও গড়ল দেশের ক্রিকেট!

বাংলাদেশের বোলাররা দারুণ কিছু করে দেখাতে না পারায় প্রথম ইনিংসে পাকিস্তান বিশাল রান সংগ্রহ করে, ৪৪৮ রান করার পর ডিক্লেয়ার দিয়েছিল শান মাসুদের দল। তবে নিজেদের প্রথম ইনিংসে দুর্দান্ত পারফর্ম করেছেন টাইগার ব্যাটাররা। ম্যাচটির ফলাফল সম্ভাব্য ড্রয়ের দিকে গেলেও দলীয় পারফর্মের এমন নান্দনিক প্রদর্শন স্বাভাবিকভাবেই চাঙ্গা রাখবে নাজমুল হোসেন শান্তদের।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ১ম ইনিংস: ৪৪৮/৬ডি. (১১৩ ওভার); (রিজওয়ান ১৭১*, শাকিল ১৪১, সাইম ৫৬; শরিফুল ২-৭৭, হাসান ২-৭০)

বাংলাদেশ ১ম ইনিংস: ৫৬৫/১০ (১৬৭.৩ ওভার); (মুশফিক ১৯১, সাদমান ৯৩, মিরাজ ৭৭, লিটন ৫৬, মুমিনুল ৫০; নাসিম ৩-৯৩, আলি ২-৮৮)

পাকিস্তান ২য় ইনিংস: ২৩/১ (১০ ওভার); (আবদুল্লাহ ১২, শান ৯; শরিফুল ১-১৩)

পাকিস্তান ৯৪ রানে পিছিয়ে

পূর্ববর্তী নিবন্ধসংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক
পরবর্তী নিবন্ধবন্যার্তদের জন্য সিয়াম দিচ্ছেন দুই মাসের আয়