চীন বাংলাদেশের জনগণের পাশে থাকবে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক :
অতীতের ন্যায় চীন সরকার বাংলাদেশের জনগণের পাশে থাকবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২১ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠকে শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দীর্ঘদিন পর চীনা রাষ্ট্রদূত ও তার অফিসের কর্মকর্তারা আমাদের অফিসে এসেছেন। তাদের এই আসাকে আমরা অনেক গুরুত্ব দিচ্ছি।

তিনি বলেন, অতীতে চীন সরকারের বাংলাদেশের জনগণের প্রতি যে কমিটমেন্ট দিয়েছে তার ধারাবাহিকতা ভবিষ্যতে অব্যাহত রাখবে। তারা বলেছে, বাংলাদেশের ভূরাজনৈতিক যে পরিবেশ রয়েছে চীন সব সময় জনগণের পাশে থাকবে। তাদের পূর্বের প্রতিশ্রুতি ছিলো তার ধারাবাহিকতা বজায় রাখবে।

চীনের অর্থনৈতিক সহযোগিতা নিয়ে ফখরুল বলেন, চীন বাংলাদেশসহ উন্নয়শীল দেশগুলোতে যেভাবে অর্থনৈতিক সহযোগিতা করছে আমরা তাকে সাধুবাদ জানায়। অর্থনৈতিক এমন সহযোগিতা আগামীতে তারা বজায় রাখবে বলে আমরা মনে করি।

তিনি আরও বলেন, চীন মনে করে বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সঙ্গে চীনের কমিউনিস্ট পার্টির সম্পর্ক আরও দৃঢ় করবে। আমরা আশা করি চীনের সাথে আমাদের সম্পর্ক আরও দৃঢ় ও আন্তরিক হবে।

চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ড. খন্দকার মোশাররফ হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

পূর্ববর্তী নিবন্ধডিএসই ও সিএসইর চেয়ারম্যানসহ স্বতন্ত্র পরিচালককে পদত্যাগের নির্দেশ
পরবর্তী নিবন্ধবিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ