ঋণের কিস্তি পরিশোধের সময় বাড়ানোর দাবি ব্যবসায়ীদের

নিউজ ডেস্ক :
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম বলেছেন, বাংলাদেশ ব্যাংকের কাছে ঋণের কিস্তি পরিশোধের সময় বাড়ানোর দাবি জানানো হয়েছে। বর্তমান পরিস্থিতিতে এটা না করলে অনেক ব্যবসায়ী খেলাপি হবেন। আমরা লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গভর্নরের কাছে দাবি জানিয়েছি। গভর্নর অর্থ পাচারকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে ব্যবসায়ী প্রতিনিধিদের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এফবিসিসিআই’র সভাপতি বলেন, ডলারের উচ্চ মূল্যের কারণে লোকসানে পড়ছেন ব্যবসায়ীরা। এটা নিয়ন্ত্রণের জন্য আমরা গভর্নরকে বলেছি। একই সঙ্গে আমরা জানিয়েছি, অর্থনীতি ঠিক রাখার জন্য কাজ করবেন ব্যবসায়ীরা। সরকারের সব ভালো পদক্ষেপ এবং দেশের উন্নয়নে ব্যবসায়ীরা পাশে থাকবেন।

এফবিসিসিআই’র সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু বলেছেন, যারা অন্যায়ভাবে সম্পদ লুট করেছে, অন্যায়ভাবে সম্পদ অর্জন করেছে এবং যারা ব্যাংক লুট করেছে, তাদের বিরুদ্ধ কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য গভর্নরকে বলেছি। যেসব ব্যবসায়ী লুটপাটে জড়িয়েছে, তাদের বিরুদ্ধে যে কোনো ব্যবস্থা নেওয়ার পক্ষে ব্যবসায়ীরা।

বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, ইডিএফের ফান্ড কমিয়ে দেওয়া হয়েছে। এতে আমদানি-রপ্তানি বাধাগ্রস্ত হচ্ছে। ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এছাড়া, ৬ ব্যাংকের কার্যক্রম সীমিত করায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিষয়টি বিবেচনার জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসির বাকি পরীক্ষা অর্ধেক প্রশ্নোত্তরে, তারিখ পেছাবে
পরবর্তী নিবন্ধসচিবালয়ে ঢুকে এইচএসসি পরীক্ষা না দেওয়ার দাবিতে বিক্ষোভ