পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব

স্পোর্টস ডেস্ক :
‘এখন সময় দেশের দায়িত্ব পালনের’-পেসার শরিফুল ইসলাম পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পোস্ট করেন। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলে তিনি দেশে ফেরেন, দুইদিন বিশ্রাম নিয়ে উড়াল দেন পাকিস্তানে।

কানাডা থেকে শরিফুল দেশে ফিরলেও একই লীগে খেলা সাকিব আল হাসান ফেরেননি। তিনি সরাসরি দলের সঙ্গে যোগ দেন পাকিস্তানে। বুধবার (১৪ আগস্ট) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল।

অনুশীলনে সাকিবকে দেখা গেছে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কী নিয়ে যেন আলাপ করছেন। মাথায় হেলমেট, পায়ে প্যাড, হাতে ব্যাট নিয়ে দাঁড়িয়ে সাকিবকে কথা বলতে দেখা গেছে কোচের সঙ্গে।

পাকিস্তান সিরিজের আগে দেশে আনুষ্ঠানিক অনুশীলন করতে পারেনি বাংলাদেশ। তাই পূর্ব নির্ধারিত সূচির ৫ দিন আগে গতকাল পাকিস্তানে পৌঁছায় দল। সেখানেই শুরু হয় প্রথম অনুশীলন সেশন। এর আগে দেশে ব্যক্তিগতভাবে অনুশীলন করেন ক্রিকেটাররা।

সাকিব দেশে আসবেন নাকি পাকিস্তানে যাবেন; এটা নিয়ে সরগরম ছিল ক্রিকেটাঙ্গন। শুধু তাই নয়, তার দলে থাকা না থাকা নিয়েও ছিল অনেক আলোচনা-সমালোচনা। শেষ পর্যন্ত তাকে রেখেই ১৬ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

লিপু জানিয়েছেন, সাকিব রাজনৈতিক ব্যক্তিত্ব হলেও বিবেচনা করা হয়েছে মেধা। আগামীতেও তাই হবে, ‘অবশ্যই বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা চিন্তিত। তার নিরাপত্তা আমাদের নিশ্চিত করতে হবে। সাকিব আল হাসান বাংলাদেশের একজন টপ প্লেয়ার। সিলেকশনের ক্ষেত্রে আমরা ভেবেছি, যেহেতু তিনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। মূলত তার মেধার বিবেচনায় তাকে দলে নেওয়া হয়েছে।’

২১ আগস্ট থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। রাওয়ালপিন্ডিতে হবে ম্যাচটি। দ্বিতীয় ম্যাচ হবে করাচিতে। সেটি শুরু হবে ৩০ আগস্ট থেকে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ-পাকিস্তান: করাচি টেস্টে দর্শক প্রবেশ নিষিদ্ধ
পরবর্তী নিবন্ধঅস্ট্রেলিয়ায় টানা দ্বিতীয় হার বাংলাদেশ এইচপির