বাংলাদেশের পরিস্থিতি নিয়ে যা বললেন হিনা খান

বিনোদন ডেস্ক
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলিউড অভিনেত্রী হিনা খান। হাসপাতালের বেড থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় তিনি। দেশের ও বাহিরের সকল খবরে চোখ রাখছেন নিয়মিত।

হিনার নজরে এড়ায়নি বর্তমানে বাংলাদেশের পরিস্থিতিও। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ার পর আইন শৃঙ্খলা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। ফলে দেশের বিভিন্ন জায়গাতে সহিংসতার খবর মিলেছে।

এমন অবস্থায় জাত-ধর্ম নির্বিশেষে সকল মানুষের প্রতি বার্তা দিয়েছেন অভিনেত্রী হিনা খান। সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে নিরাপদ দেশ গড়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (১১ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম এক্স’র এক পোস্টে বলিউডের এই অভিনেত্রী লেখেন, ‘জাত-ধর্ম নির্বিশেষে প্রতিটা নিরাপরাধ মানুষের মৃত্যু আসলে মানবতার মৃত্যু। এহেন ভয়ানক জঘন্য ঘটনার শিকার হওয়া যেকোনো সম্প্রদায়ের পক্ষেই কাম্য নয়। যেকোনো দেশেই তাদের সংখ্যালঘু সম্প্রদায়ের সংরক্ষণ আদতে তাদের সৌজন্যবোধ, একতার প্রতীক। গোটা বিশ্বে যে বা যারা এহেন কষ্ট পাচ্ছেন, তাদের সকলের জন্য আমি ব্যথিত। কারণ আমার কাছে মানবতাই পরম ধর্ম।’

হিনা খান আরও বলেন, ‘প্রার্থনা করছি, নিজের দেশ বাংলাদেশে যেন সমস্ত হিন্দু ও সংখ্যালঘু সম্প্রদায়রা সুরক্ষিত থাকেন।’

প্রসঙ্গত, ২০০৮ সালে ‘ইয়ে রিশতা কেয়া কেহলতা হ্যায়’ ধারাবাহিকের মাধ্যমে জনপ্রিয়তা পান হিনা। সম্প্রতি ব্রেস্ট ক্যান্সার আক্রান্ত হয়েছেন তিনি। হাসপাতালে তার কেমোথেরাপি চলছে।

পূর্ববর্তী নিবন্ধশপথ নিলেন উপদেষ্টা ফারুক-ই-আজম
পরবর্তী নিবন্ধএখন থেকে প্রকৃত মূল্যস্ফীতি প্রকাশ করা হবে: ড. সালেহউদ্দিন