উত্তরায় এখন পরিস্থিতি স্বাভাবিক: পুলিশ

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কারের আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতদের বিচারের দাবিতে রাজধানীর উত্তরায় শিক্ষার্থীদের গণমিছিলে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। হতাহতের সঠিক খবর পাওয়া যায়নি।

শুক্রবার (০২ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী বাংলানিউজকে বলেন, উত্তরায় পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি ঘিরে পুলিশ সদস্যদের ও আওয়ামী লীগের সমর্থকেরা উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেন। অন্যদিকে শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে অবস্থান নেন।

বিকেল ৪ টার পর আওয়ামী লীগের সমর্থকেরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেন। শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া শুরু করেন। এ সময় পুলিশ, শিক্ষার্থী ও আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল ছুড়লে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন।

এ সংঘর্ষের ঘটনায় উত্তরা ১১ নম্বর সেক্টরের ১ নম্বর সড়কে অবস্থিত ভূবন লন্ড্রি হাউজের মালিক দুলাল হাওলাদার ইটের আঘাতে আহত হয়েছেন। যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে জানান, ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার মাথায় সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধ‘পরিস্থিতি বিবেচনায়’ রাজধানীতে বিজিবির টহল জোরদার
পরবর্তী নিবন্ধশনিবার বিক্ষোভ, রোববার থেকে সর্বাত্মক অসহযোগ