টেনিসের ছান্টু আর নেই

নিউজ ডেস্ক : বাংলাদেশ টেনিসের খুব পরিচিত মুখ লুৎফর রহমান ছান্টু। টেনিসের যেকোনো প্রতিযোগিতায় উপস্থিত থাকতেন এই সংগঠক। তবে এখন থেকে চিরচেনা ছান্টুকে আর দেখা যাবে না। শারীরিক অসুস্থতা থাকলেও অনেকটা আকস্মিকভাবেই তিনি গত মঙ্গলবার দিবাগত রাতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

টেনিস ফেডারেশনের প্রথম নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে ১৯৯৭-২০০১ পর্যন্ত দায়িত্ব পালন করেন ছান্টু। পরবর্তীতে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্তও কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। তিনি অত্যন্ত নিষ্ঠা ও অক্লান্ত পরিশ্রম করে অনেক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতার টুর্নামেন্ট ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। টেনিসের প্রতি তার অবদান ছিল অনেক।

ছান্টুর একমাত্র সন্তান শিফাত নুসরাত বৈশাখী। তাকেও টেনিস খেলোয়াড় বানিয়েছেন তিনি। বৈশাখী জাতীয় চ্যাম্পিয়নও হয়েছেন। এখন অবশ্য তিনি লন্ডন প্রবাসী।

ছান্টুর মরদেহ মাদারীপুরে দাফন করা হয়েছে। তার মৃতুতে বাংলাদেশ টেনিস একজন খ্যাতিমান সংগঠককে হারিয়েছে। প্রয়াত এই ব্যক্তিত্বের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাংলাদেশ টেনিস ফেডারেশন।

পূর্ববর্তী নিবন্ধআবু সাঈদের পরিবারের পাশে তাসরিফ, পাঠালেন সাহায্য
পরবর্তী নিবন্ধমেসিকে ক্ষমা চাইতে বলায় আর্জেন্টিনার ক্রীড়া কর্মকর্তা বরখাস্ত