পশ্চিমবঙ্গে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জন নিহত

নিউজ ডেস্ক

ট্রাকের চোখ ধাঁধানো আলো পড়লো উল্টো দিক থেকে আসা অ্যাম্বুলেন্সচালকের ওপর। আর তাতেই নিয়ন্ত্রণ হারিয়ে মুখোমুখি সংঘর্ষ। জায়গায় মারা গেলেন অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা ছয়জন।

শুক্রবার (১২ জুলাই) দিনগত রাত ১২টার দিকে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মেদিনীপুর শহর থেকে কেশপুরের দিকে যাচ্ছিল একটি বড় ট্রাক। অন্যদিকে, ঘাটাল থেকে রোগী নিয়ে একটি বড় অ্যাম্বুলেন্সে করে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের দিকে যাচ্ছিলেন চালক সহ আটজন। পথিমধ্যে কেশপুর থানার অন্তর্গত পঞ্চমী এলাকায় এলে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়।

অ্যাম্বুলেন্সটিকে ধাক্কা মেরে অনেকদূর পর্যন্ত টেনে নিয়ে যায় ট্রাকটি। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান অ্যাম্বুলেন্সে থাকা ৬ জন। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন বাকি দুজন। তারা মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। রাতেই ঘটনাস্থলে হাজির হন জেলার পুলিশ সুপার (এসপি) ধৃতিমান সরকারসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অ্যাম্বুলেন্সটি প্রচন্ড গতিতে যাচ্ছিল। ঘাটাল হাসপাতালে পেটের যন্ত্রনা নিয়ে ভর্তি ছিলেন ক্ষীরপাই এলাকার এক নারী। তাকেসহ আরও দুই নারী ও পাঁচ পুরুষকে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছিল ওই অ্যাম্বুলেন্সটি।

অ্যাম্বুলেন্সটি যখন কেশপুর এলাকার পঞ্চমী এলাকা দিয়ে যাচ্ছিল, তখন বিপরীত দিক থেকে একটি ১৬ চাকার ট্রাক প্রচন্ড গতিতে ব্রিজ থেকে নামছিল। সেসময় ট্রাকের চোখ ধাঁধানো আলোয় অ্যাম্বুলেন্সচালক কিছু দেখতে না পেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ও তাতেই মুখোমুখি সংঘর্ষ ঘটে।

বিষয়টি টের পেয়ে সঙ্গে সঙ্গে উদ্ধারকাজে নামে স্থানীয়রা। পরে কেশপুর থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। বিষয়টি খতিয়ে দেখতে হাজির হন এসপি ধৃতিমান সরকার ও অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা।

মেদিনীপুর সদর মহকুমা প্রশাসক মধুমিতা মুখার্জি জানিয়েছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। বাকি দুজনের চিকিৎসা চলছে, তবে তাদের অবস্থা খুবই আশঙ্কাজনক।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শিশু পাচার সময় ৪ অপহরণকারী গ্রেফতার
পরবর্তী নিবন্ধজাতীয় সংসদকে হাইকোর্টের দেওয়া পরামর্শ স্থগিত