উইম্বলডন ফাইনালে আলকারাজের মুখোমুখি জোকোভিচ

স্পোর্টস ডেস্ক :
উইম্বলডনে ইতালিয়ান বাছাই লরেঞ্জো মুসেত্তিকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালে উঠেছে নোভাক জোকোভিচ। অন্য ম্যাচে, দানিল মেদভেদেভকে ৩-১ সেটে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালের টিকেট পেয়েছে কার্লোস আলকারাজ।

মুসেত্তির সাথে প্রথম সেটে আনায়াসে জিতে নেয় জোকোভিচ। লড়াই হয় দ্বিতীয় সেটে। তবে টাইব্রেকারে জোকোর কাছে হার মানে মুসেত্তি। তৃতীয় সেটটিতে ২২ বছর বয়সী এই ইতালিয়ানকে পাত্তাই দেয়নি জোকোভিচ। ৬-৪ গেমে ২৫তম গ্রান্ডস্ল্যাম জয়ের শেষপ্রান্তে পৌঁছে গেলো ৩৭ বছর বয়সী এই সার্বিয়ান গ্রেট।

অন্যদিকে, সেন্টার কোর্টে ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম সেটে হেরে গেলেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় কার্লোস আলকারাজ। বাকি তিন সেটে ২৮ বছর বয়সী রাশিয়ান তারকা মেদভেদেভকে কোনো সুযোগই দেয়নি এই স্প্যানিয়ার্ড। জিতে নেন ৬-৩, ৬-৪ ও ৬-৪ গেমে। গত আসরেও মেদভেদেভকেই হারিয়ে ফাইনালে উঠেছিলেন আলকারাজ।

৩৭ বছর বয়সী জোকোভিচ আরেকটি ম্যাচ জিতলেই সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে উইম্বলডন চ্যাম্পিয়ন হবেন। এই বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন শিরোপা হারানো সার্ব তারকা গত বছরের হারের শোধ তুলে রেকর্ড ছোঁয়া ২৫তম গ্র্যান্ডস্লাম জিততে পারেন কি না, দেখার অপেক্ষায় ভক্তরা।

পূর্ববর্তী নিবন্ধনতুন নির্বাচক কমিটি ঘোষণা করল পিসিবি
পরবর্তী নিবন্ধজেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালক হলেন কাজী ফয়সল