নতুন নির্বাচক কমিটি ঘোষণা করল পিসিবি

স্পোর্টস ডেস্ক : সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ভরাডুবির জেরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি দলে বড় পরিবর্তনের আভাস দেন। ‘মেজর সার্জারি’ দরকার বলেও মন্তব্য করেন তিনি। যার শুরুটা হয়েছে ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রাজ্জাককে বোর্ড থেকে বরখাস্ত করে। সেই ধারাবাহিকতায় এবার নতুন নির্বচাকদের নামও ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন সাবেক দুই ক্রিকেটার আসাদ শফিক ও মোহাম্মদ ইউসুফ।

শুক্রবার (১২ জুলাই) নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছে পিসিবি। এ দুই নির্বাচকের সঙ্গে আরও থাকছেন পাকিস্তান দলের লাল বলের কোচ জেসন গিলেস্পি ও সাদা বলের গ্যারি কারস্টেন। নির্বাচক প্যানেলের এ কমিটি পূর্বে সাত সদস্যের থাকলেও সদ্য ঘোষিত নতুন এ কমিটি চারজনে নিয়ে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তবে পাকিস্তান টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ ও টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলের অধিনায়ক বাবর আজমও নির্বাচক প্যানেলে তাদের সহযোগী হিসেবে ভূমিকা পালন করবেন বলে নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম।

পাকিস্তান ক্রিকেটের নতুন এ নির্বাচক প্যানেলের প্রথম অ্যাসাইনমেন্ট শুরু হবে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। এ কমিটির দল গঠনের পরই শুরু হবে শান মাসুদদের ক্যাম্প।

এছাড়া পূর্বের নির্বাচক প্যানেলে থাকা বিলাল আফজালকে পিসিবি নতুন দায়িত্ব তুলে দিবে। সেই সঙ্গে ডাটা অ্যানালিস্ট হাসান চিমা এবং ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল ক্রিকেট উসমান ওয়াহলাকেও নতুন কমিটিতে রাখা হয়নি।

বাংলাদেশ দল আগামী মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুটি টেস্ট খেলতে যাবে পাকিস্তান সফরে। প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে। শেষ টেস্ট শুরু ৩০ আগস্ট করাচিতে।

পূর্ববর্তী নিবন্ধপেনশন স্কিম নিয়ে আলোচনা সন্তোষজনক: ড. নিজামুল হক ভূঁইয়া
পরবর্তী নিবন্ধউইম্বলডন ফাইনালে আলকারাজের মুখোমুখি জোকোভিচ