৩ উইকেট নিয়ে ম্যাচসেরা রিশাদ হোসেন

স্পোর্টস ডেস্ক :
শ্রীলঙ্কার মতো দলকে মাত্র ১২৪ রানের আটকানো এত সহজ কথা নয়। তবে আজ শনিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে করে সেটি করে দেখিয়েছেন বাংলাদেশের বোলাররা। রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমানের দিনে শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত ২ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

রিশাদ ও মোস্তাফিজ দুইজনই শিকার করেন সমান ৩টি করে উইকেট। বোলারদের দিনে বোলাররাই ম্যাচসেরা হবেন এটিই স্বাভাবিক। আজ শ্বাসরুদ্ধকর ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রিশাদ।

তবে মোস্তাফিজ কেন ম্যাচসেরার পুরস্কার পাননি? অথচ মোস্তাফিজের চেয়ে রিশাদের রান খরচের গড় ছিল বেশি। মোস্তাফিজ ৪ ওভারে খরচ করেছেন ১৭ রান। আর রিশাদ দিয়েছেন ২২ রান।

কারণ তো আছে বটে। রিশাদের ৩টি উইকেট ছিল ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে। ১৫তম ওভারে প্রথম দুই বলে দুই উইকেট তুলে নেন রিশাদ। ফেরান সেট ব্যাটার চারিথ আশালঙ্কা (২১ বলে ১৯) ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে।

ব্যাক-টু-ব্যাক বল করতে এসে ১৭তম ওভারে আরেক সেট ব্যাটার ধনাঞ্জয়া ডি সিলভাকে সাজঘরের পথ দেখান রিশাদ। বড় ৩ লঙ্কান ব্যাটারকে ২ ওভারের মধ্যে ফিরিয়ে রানতোলায় ধস নামান তিনি। রিশাদের আঘাতে বেঁকে যাওয়া কোমর আর সোজা করতে পারেননি লঙ্কানরা। ফলে আটকে যায় ১২৪ রানে।

পূর্ববর্তী নিবন্ধপ্লেন দুর্ঘটনায় অ্যাপোলো-৮’র নভোচারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধহজযাত্রীদের ভোগান্তি সৃষ্টিকারী এজেন্সি-ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: ধর্মমন্ত্রী