অরবিন্দ কেজরিওয়ালের জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন খারিজ

আন্তর্আতিক ডেস্ক : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্ট।

বুধবার (২৯ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, দুর্নীতির মামলায় ৫০ দিন কারাগারে থাকার পর নির্বাচনের প্রচারের জন্য কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিয়েছিলেন সুপ্রিম কোর্ট। গত ১১ মে তিনি জামিনে মুক্তি পান। আগামী ১ জুন পর্যন্ত সুপ্রিম কোর্ট তার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন। সেই নির্দেশ অনুযায়ী আগামী ২ জুন কেজরিওয়ালকে আত্মসমর্পণ করতে হবে।

এ জামিনের মেয়াদ শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। তবে এর আগেই জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন তিনি।

আরও পড়ুন: জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলেন কেজরিওয়াল

জামিনের মেয়াদ আরও সাত দিন বাড়ানোর আবেদন করে কেজিওয়াল জানিয়েছিলেন, তার ওজন ৭ কেজি কমে গেছে এবং শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে গেছে। অবিলম্বে তার পিইটি–সিটি স্ক্যান করা দরকার। তিনি ২ জুনের পরিবর্তে ৯ জুন আত্মসমর্পণ করতে চান।

তবে কেজরিওয়ালকে সেই অনুমতি দেননি শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার বলেন, ‘দিল্লির মুখ্যমন্ত্রীকে নিয়মিত জামিনের জন্য ট্রায়াল কোর্টে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। তাই এই আবেদনটি ‘‘সমর্থনযোগ্য’’ নয়।’

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়ে তিহার জেলে বন্দি ছিলেন কেজরিওয়াল। লোকসভা ভোট শুরু হওয়ার আগেই গ্রেফতার করা হয়েছিল তাকে।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নারী-শিশুসহ নিহত ২৮
পরবর্তী নিবন্ধওবায়দুল কাদেরের ভাইসহ ২ প্রার্থীর ভোট বর্জন