চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র হত্যায় ২ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র তাজেমুল হক হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয়মাস কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুজনের মধ্যে একজন উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন জেলার নাচোল উপজেলার শ্রীরামপুরের আব্দুল খালেকের ছেলে রুবেল হোসেন ওরফে আবির ও নিয়ামুল হকের ছেলে হযরত আলী। এদের মধ্যে হযরত আলী পলাতক।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পড়াশোনার পাশাপাশি অটোরিকশা চালাতো তাজেমুল হক। ২০২০ সালের ১৯ নভেম্বর আসামিরা ধান নিয়ে আসার কথা বলে তার অটোরিকশা ভাড়া নেন। এরপর অটোরিকশা নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে নাচোল উপজেলার চিনিসল্লা গ্রামের একটি নির্মাণাধীন বাড়িতে নিয়ে যায়। সেখানে তার গলায় গামছা ও রশি পেঁচিয়ে এবং ইট নিয়ে মুখ থেঁতলে হত্যা করা হয়। পরে মরদেহ গুম করার উদ্দেশ্যে ওই ভবনেই বালুচাপা দেন আসামিরা। ওইদিনই রাত সাড়ে ১০টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তাজেমুলের নানা আব্দুল ওহাব বাদী হয়ে নাচোল থানায় মামলা করেন। ২০২১ সালের ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) গোলাম রসুল আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্য-প্রমাণ শেষে আজ রায় ঘোষণা করেন আদালত।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশকে পেঁয়াজ দিতে নীতিগত সম্মতি দিয়েছে ভারত
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের বরিশাল জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন