সিলেটকে উড়িয়ে প্লে-অফের পথে বরিশাল

স্পোর্টস ডেস্ক : চলতি বিপিএলের প্লে-অফের দুটি জায়গা নিশ্চিত। একটি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের, আরেকটি রংপুর রাইডার্সের। বাকি দুটি কারা হবেন? সেই জন্যই ত্রিমুখী লড়াই ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। এই লড়াইতে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প নেই। তাই সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে সুযোগ মিস করল না বরিশাল। সিলেটকে বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফের পথে এক পা বাড়িয়ে রাখল তামিম ইকবালের দল।

বিপিএলে আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে সিলেটকে ১৮ রানে হারিয়েছে বরিশাল। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করল বরিশাল। অন্যদিকে এই হারে বিদায়ের টিকেট নিশ্চিত করল সিলে স্ট্রাইকার্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় বরিশাল। ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে দলটি। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ১৬৫ রানের বেশি করতে পারেনি সিলেট।

রান তাড়ায় নেমে শুরুটা দুঃস্বপ্নের মতো হয় সিলেটের। দলীয় ২ রানের মাথাতেই খায় জোড়া ধাক্কা। হারিয়ে ফেলে ওপেনার হ্যারি টেক্টর ও নাজমুল হোসেন শান্তকে। দুজনেই বিদায় নেন শূন্যতে। এরপর দলীয় ১৮ রানে বিদায় নেন আরেক ওপেনার জাকির হাসান। এমন শুরুর পর বড় রান তাড়া করা বড় চ্যালেঞ্জই বটে।

যে চ্যালেঞ্জ কাটিয়ে জিততে পারেনি সিলেট। মাঝে বেনি হাওয়েল ও আরিফুল হক। দুজনের হাফসেঞ্চুরিতে ম্যাচ জমিয়েও জিততে পারল না সিলেট। দলের হয়ে ৫৭ রান করেন আরিফুল। হাওয়েল করেন ৫৩ রান।

এর আগে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বরিশালের। ২৩ রানে হারায় আহমেদ শেহজাদের উইকেট। ১১ বলে ১৭ রান করে তানজিম সাকিবের বলে আউট হন শেহজাদ। ১৮ বলে ১৯ রান করে সাকিবের বলেই বোল্ড হন তামিম। দুই ওপেনারকে হারানোর পর দলের হাল ধরেন কাইল মায়ার্স। ৩১ বলে তিনটি করে চার ও ছক্কায় ৩৮ রান করেন তিনি।

তবে, বরিশালের সংগ্রহ এত দূর যাওয়ার পেছনে সবচেয়ে বড় কারিগর মুশফিকুর রহিম। ৩২ বলে ৫২ রানের জলমলে ইনিংস খেলেন মুশফিক। তিনটি করে চার ও ছক্কায় সাজানো তার ইনিংসটি থামে রানআউটের দুর্ভাগ্যে। শেষ দিকে অবশ্য মাহমুদউল্লাহর ১২ বলে অপরাজিত ১২ এবং মেহেদী হাসান মিরাজের সাত বলে ১৫ রানে ভর দিয়ে ১৮০ ছাড়ানো সংগ্রহ পায় বরিশাল।

সিলেটের পক্ষে তিন উইকেট শিকার করেন সাকিব। বিনিময়ে অবশ্য বেশ খরুচে ছিলেন, দিয়েছেন ৪৮ রান। একটি করে উইকেট পান শফিকুল ইসলাম ও হ্যারি টেক্টর।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে এসিআই এ্যানিমাল জেনেটিক্স সিমেনের উৎপাদিত গবাদি পশুর প্রজেনী মেলা
পরবর্তী নিবন্ধছুটির দিনে বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়