মেজর লিগ ক্রিকেটের দল ওয়াশিংটন ফ্রিডমের কোচ হলেন রিকি পন্টিং

স্পোর্টস ডেস্ক : ফুটবলের পর ক্রিকেটেও বিপ্লব ঘটানোর পরিকল্পনা যুক্তরাষ্ট্রের। ফলে, ক্রিকেটের একজন মহাতারকা প্রয়োজন ছিল তাদের। মেজর লিগ ক্রিকেটে মার্কিনিরা টেনে নিলেন রিকি পন্টিংকে।

ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক ও ব্যাটার অস্ট্রেলিয়ার কিংবদন্তি পন্টিং। মেজর লিগ ক্রিকেটের দল ওয়াশিংটন ফ্রিডমের কোচের দায়িত্ব দেওয়া হয়েছে অসি এই মহাতারকাকে। দলটির সঙ্গে দুবছরের জন্য চুক্তবদ্ধ হলেন পন্টিং।

প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানে আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ওয়াশিংটন ফ্রিডমের কোচ হিসেবে গ্রেগ শিপার্ডের স্থলাভিষিক্ত হয়েছেন পন্টিং। দলটির সঙ্গে দুবছরের চুক্তির পাশাপাশি মার্কিন ক্রিকেটের উন্নয়নে কাজ করবেন তিনি।

মার্কিন ক্রিকেটের সঙ্গে যুক্ত হওয়া নিয়ে রিকি পন্টিং বলেন, ‘যুক্তরাষ্ট্রের ক্রিকেট ধীরে ধীরে অগ্রসর হচ্ছে। আমি খুব খুশি ক্রিকেটের সঙ্গে সবার সংশ্লিষ্টতা দেখে। ওয়াশিংটনের সবাই ক্রিকেট নিয়ে খুব সিরিয়াস, এটি আমাকে মুগ্ধ করেছে। আমার দিক থেকে সর্বাত্মক চেষ্টা থাকবে তাদের ক্রিকেটকে এগিয়ে নিতে।’

চলতি বছর জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। এর আগে পন্টিংকে উড়িয়ে আনা ক্রিকেট নিয়ে দেশটির লক্ষ্যকে আরও স্পষ্ট করেছে।

পূর্ববর্তী নিবন্ধছেলেকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস মাহিয়া মাহির
পরবর্তী নিবন্ধআজ মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে পররাষ্ট্রমন্ত্রীর